• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এক বুলেটের জবাব হবে ১০ বুলেটে : ভারত

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ জানুয়ারি ২০১৮, ১২:৪৩

জম্মু-কাশ্মীর সীমান্তে উত্তেজনা নিয়ে পাকিস্তানের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছে ভারত। একটার বদলে ১০টা বুলেট নিক্ষেপ করা হবে বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ আহির। শুক্রবার মহারাষ্ট্রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। খবর এনডিটিভির।

সম্প্রতি জম্মু-কাশ্মীরের পুঞ্চ এলাকায় ভারতীয় সেনাদের গুলিতে সাত পাকিস্তানি সেনা নিহত হন। এ ঘটনায় সীমান্তে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরমধ্যেই শুক্রবার সীমান্তে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে এক বিএসএফ সদস্যসহ তিন ভারতীয় নাগরিক নিহত হন। এমন উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই পাল্টা বুলেট ছোড়ার কথা বললেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

হংসরাজ আহির বলেন, ভারতে সন্ত্রাসী পাঠানো এবং যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের অভ্যাসে পরিণত হয়েছে। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় কিংবা জম্মু-কাশ্মীরের পুলিশ সবাইকে সমন্বয় করতে হবে। পাকিস্তানের দুর্ভাগ্যজনক আচরণের জবাব দিতে হবে।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন প্রথম বুলেটটি আমাদের নিক্ষেপ করা উচিত নয়। কিন্তু তাদের দিক থেকে একটি বুলেট এলে আমাদের উচিত তার বিপরীতে ১০টি বুলেট নিক্ষেপ করা।

এদিকে শুক্রবার সীমান্তে গোলাগুলির ঘটনায় সহস্রাধিক বেসামরিক নাগরিককে সীমান্ত এলাকা থেকে সরিয়ে নিয়েছে ভারত। স্থানীয় স্কুলগুলোও বন্ধ ঘোষণা করা হয়েছে। কর্তৃপক্ষের তরফে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লোকজনকে সীমান্ত এলাকায় ফিরে না যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
পালিয়ে আসা ২৮৫ সীমান্তরক্ষীকে ফেরত নিচ্ছে মিয়ানমার
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
মহেশপুর সীমান্তে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ আটক ২
X
Fresh