• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ইন্দোনেশিয়া স্টক এক্সচেঞ্জ ভবনের বারান্দা ধসে আহত ৭৭

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ জানুয়ারি ২০১৮, ২২:২৪

ইন্দোনেশিয়া স্টক এক্সচেঞ্জ(আইডিএক্স)ভবনের দ্বিতীয় তলার বারান্দাধসে কমপক্ষে ৭৭ জন আহত হয়েছেন।

সোমবার মধ্যাহ্নভোজনের বিরতি চলাকালীন দক্ষিণ জাকার্তায় অবস্থিত আইডিএক্স ভবনের বারান্দাধসের ঘটনা ঘটে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে বিস্ফোরণের কারণে এই ঘটনা ঘটেনি।

জাকার্তা পুলিশের মুখপাত্র আরগো ইয়োনো এক বিবৃতিতে বলেছেন, আহতদের মধ্যে সাতজনকে পের্তামিনা হাসপাতালে, ১৫ জনকে মিন্তোহারজো নেভি হাসপাতালে, ৩০ জনকে এমআরসিসিসি সিলোঅ্যাম হাসপাতালে এবং ২০ জনকে জাকার্তা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: মোদি-নেতানিয়াহু একে অপরের প্রশংসায় মুখর
--------------------------------------------------------

ঘটনার পরপরই সেখানকার লোকজনকে সরিয়ে নেয়া হয়। তবে দুই ঘণ্টার মধ্যেই আইডিএক্স কর্মীদের ভবনটিতে ঢুকে তাদের কাজ চালিয়ে যাবার অনুমতি দেয়া হয়।

তবে পরবর্তীতে আইডিএক্স ভবন সংলগ্ন রাস্তা বন্ধ করে দেয়া হয়। দক্ষিণ জাকার্তা পুলিশ প্রধান মারদিয়াজ কুসিন দ্বিনান্তো বলেন, আমরা অপসারণ প্রক্রিয়ার সুবিধার্থে রাস্তাটি বন্ধ করে দিয়েছি। আগামীকাল সকালেই চলাচলের জন্য রাস্তাটি উন্মুক্ত করে দেয়া হবে।

দ্য ফিন্যান্সিয়াল সার্ভিসেস অথরিটিস(ওজেকে) জানিয়েছে, এই বারান্দাধসের ঘটনা শেয়ার বাজারে লেনদেনের ওপর কোনো প্রভাব ফেলবে না।

এই ঘটনায় আইডিএক্স ভবনের ব্যবস্থাপনা অবহেলার তদন্ত করার জন্য কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছে দ্য ইন্দোনেশিয়ান কনজ্যুমারস ফাউন্ডেশন(ওয়াইএলকেআই)।

ওয়াইএলকেআই চেয়ারম্যান তুলুস অ্যাবাদি বলেছেন, পুলিশের দৃঢ় পদক্ষেপ নেয়া প্রয়োজন কারণ ঘটনাটি অনেক মানুষের জীবন বিপন্ন করেছে।

আরও পড়ুন

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্দোনেশিয়ায় ভয়াবহ অগ্ন্যুৎপাত, ঘরছাড়া ১১ হাজার মানুষ
ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
১৫০০ কোটি টাকার বন্ড ইস্যু করছে বেক্সিমকো
X
Fresh