• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভারতকে পরমাণু হামলার হুমকি পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:১৯

ভারতকে পরমাণু হামলার হুমকি দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ। শনিবার ভারতের সেনাপ্রধানের মন্তব্যকে কাণ্ডজ্ঞানহীন উল্লেখ করে তিনি বলেন, ভারত যদি আমাদের পরমাণু শক্তি পরীক্ষা করতে চায় তাহলে তাদের স্বাগতম। খবর টাইমস অব ইন্ডিয়া।

শুক্রবার ভারতের সেনাপ্রধান রাওয়াতকে প্রশ্ন করা হয়েছিল ভারত-পাক সম্পর্কের আরো অবনতি হলে পাকিস্তান পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারে কিনা। এমন প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছিলেন, পাকিস্তান পরমাণু অস্ত্রের ভয় দেখাচ্ছে। এই বিষয়ে পাকিস্তানকে পরোয়া করে না ভারত। যদি সরকার অনুমতি দেয়, তাহলে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে অভিযান চালাতেও পিছপা হবে না ভারতীয় সেনারা।

ভারতের সেনাপ্রধান রাওয়াতের এমন মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভারত পৌঁছেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

এক টুইট বার্তায় পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী জানান, একজন সেনাপ্রধান হিসেবে দায়িত্বজ্ঞানহীনের মতোই মন্তব্য করেছেন রাওয়াত। এ ধরনের মন্তব্য করে পাকিস্তানকে পরমাণু হামলার আমন্ত্রণ জানাচ্ছে ভারত। যদি সত্যিই আমাদের শক্তি পরীক্ষা করতে চায় ভারত, তাতে আমরা রাজি। আর সেই সঙ্গে সেনাপ্রধানের সন্দেহটাও দূর হয়ে যাবে।”

পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুহাম্মদ ফয়সালও টুইট করে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি রাওয়াতের বক্তব্যর দিকে ইঙ্গিত করে বলেন, এই ধরনের মন্তব্য হালকাভাবে নেয়ার প্রশ্নই ওঠে না। পাকিস্তানও নিজেদের প্রতিরোধ করার ক্ষমতা রাখে।

আরও পড়ুন

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
পেঁয়াজ রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞার পরও কমেছে দাম
বিদেশি কোনো প্রভুর ইন্ধনে ভারত বিরোধিতা করছে বিএনপি : শেখ পরশ
X
Fresh