• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের স্বাস্থ্য চমৎকার আছে: হোয়াইট হাউজ

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জানুয়ারি ২০১৮, ১৭:০৯

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘স্বাস্থ্য চমৎকার’ আছে বলে জানিয়েছেন হোয়াইট হাউজের ডাক্তার রনি জ্যাকসন। শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার পর এই মন্তব্য করলেন তিনি। খবর সিএনএনের।

সংক্ষিপ্ত এক বিবৃতিতে জ্যাকসন বলেছেন, ওয়াল্টার রিডে ন্যাশনাল মিলিটারি মেডিকেল হাসপাতালে প্রেসিডেন্টের স্বাস্থ্য পরীক্ষা খুব ভালোভাবেই শেষ হয়েছে। তার স্বাস্থ্য চমৎকার আছে। আগামী মঙ্গলবার এ বিষয়ে বিস্তারিত জানাবো।

গেলো বছর ক্ষমতা গ্রহণের পর এটি প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম প্রকাশ্য স্বাস্থ্য পরীক্ষা। সম্প্রতি প্রেসিডেন্ট ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়। তবে শুক্রবারের ওই শারীরিক পরীক্ষায় মানসিক ফিটনেসের বিষয়টি রাখা হয়নি।

আগামী সপ্তাহে ওই রিপোর্ট প্রকাশ করা হবে। ৭১ বছর বয়সী ট্রাম্প পরে এ বিষয়ে নিজের মন্তব্য প্রকাশ করবেন। পরে জ্যাকসন ওই রিপোর্ট নিয়ে আরো বিস্তারিত জানাবেন।

---------------------------------------------------------
আরও পড়ুন ১০০ বছরের নিষেধাজ্ঞায়ও কিছু হবে না: কিম
---------------------------------------------------------

তিনি বলেন, ট্রাম্পের যদি কোনো ভয় থাকতো তাহলে তিনি মেরিন ওয়ান হেলিকপ্টারে চড়তেনই না। আমি মনে করি তার স্বাস্থ্য প্রতিবেদন খুব ভালো আসবে। আর যদি সেটা না হয়, তাহলে আমি খুবই অবাক হবো। বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের ডাক্তার জ্যাকসন এ কথা বলেন।

সাধারণত পদে থাকার জন্য প্রেসিডেন্টদের শারীরিক বা মানসিক কোনো পরীক্ষার প্রয়োজন হয় না। তবে বেশ কয়েকদশক ধরে মার্কিন প্রেসিডেন্টরা এ ধরনের পরীক্ষার মুখোমুখি হচ্ছেন। যদিও ওইসব পরীক্ষায় তাদের স্বাস্থ্যবান ও সক্ষম নেতা হিসেবে দেখানো হয়।

আরও পড়ুন

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশুখাদ্যে মাত্রাতিরিক্ত চিনি, পরীক্ষা করবে বিএফএসএ
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্যবীমা দেবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
X
Fresh