• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবারের মতো স্টেডিয়ামে খেলা দেখল সৌদি নারীরা

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জানুয়ারি ২০১৮, ১২:০৮

সৌদি নারীরা প্রথমবারের মতো স্টেডিয়ামে বসে খেলা দেখেছেন। সম্প্রতি সৌদি সরকার যে উদারপন্থী নীতির কথা বলছে এরই অংশ হিসেবে তারা স্টেডিয়ামে বসে ফুটবল ম্যাচ দেখেল। খবর বিবিসির।

শুক্রবার জেদ্দার একটি স্টেডিয়ামে নারীরা দলে দলে প্রবেশ করে। এরই মধ্য দিয়ে রাজতান্ত্রিক শাসিত এই দেশটিতে একটি গুরুত্বপূর্ণ অধ্যায় রচিত হলো।

এর আগে সোমবার সৌদির সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পরবর্তী এক সপ্তাহে তিনটি ফুটবল ম্যাচ দেখতে পারবে দেশটির নারীরা।

সৌদি আরবে নারীর ক্ষমতায়নে বেশ কিছু যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে রিয়াদ। এটি তার মধ্যে একটি।

এর আগে গেলো বছরের অক্টোবরে জেনারেল স্পোর্টস অথরিটি (জিএসএ) জানায়, ২০১৮ সালের শুরুর দিকে তিনটি স্টেডিয়ামকে নারীদের উপযোগী করে তোলা হবে। সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগের অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়ার কথা জানায় জিএসএ।

এদিকে শুক্রবার দেশটিতে প্রথমবারের মতো নারীদের জন্য গাড়ির শোরুম উদ্বোধন করা হয়েছে। এমন সময় এই গাড়ির শোরুম খোলা হলো, যখন আর মাত্র কয়েক মাস পরই দেশটির নারী গাড়ি চালানোর অনুমতি পাচ্ছে।

আগামী জুন থেকেই সৌদি নারীরা গাড়ি চালাতে পারবেন। গেলো বছরের সেপ্টেম্বরে সৌদি সরকার ঘোষণা দেয় যে নারীদের গাড়ি চালানোর ওপর যে নিষেধাজ্ঞা ছিল তা তুলে নেয়া হবে।

আরও পড়ুন-

এ / এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
ভেঙে পড়েছে মিরপুর স্টেডিয়ামের ডিজিটাল স্কোরবোর্ড
মেসিদের জার্সি পরে স্টেডিয়ামে ঢুকলেই জরিমানা!
‘মিরপুর স্টেডিয়ামের পঁচিশ হাজার টিকিট কোথায় যায়’
X
Fresh