• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনায় বসতে পারেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ জানুয়ারি ২০১৮, ১৮:৩৭

উপযুক্ত সময়ে, সঠিক পরিস্থিতিতে উত্তর কোরিয়ার সঙ্গে কথা বলতে প্রস্তুত যুক্তরাষ্ট্র। বুধবার এমনটা বলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর রয়টার্স, বিবিসি, পার্স টু ডে।

দক্ষিণ কোরিয়া থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প আশ্বস্ত করেছেন দুই কোরিয়ার আলোচনার সময় কোনো সামরিক পদক্ষেপ নেয়া হবে না।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছিলো উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নিতে যাচ্ছেন ট্রাম্প। সেই ঘটনাও সত্য নয় বলে জানান দক্ষিণ কোরীয় প্রেসিডেন্ট মুন জা ইন।

দক্ষিণ কোরীয় প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার পর হোয়াইট হাউসে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘কে জানে কি হবে?’ তিনি বলেন, আলোচনা সফল হয়েছে। আশা করি বিশ্বের জন্য এটা ভালো কিছু বয়ে আনবে।

এরপর নরওয়ের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের বিবাদ রয়েছে। তবে বর্তমানে অনেক ভালো কথাবার্তা হচ্ছে।

ট্রাম্প আরো বলেন, আমি অনেক ইতিবাচক কিছু দেখছি। আমার খুবই ভালো লাগছে। আশা করি আরো ভালো কিছু হবে। শক্তি দিয়েই শান্তি আসবে বলেও মন্তব্য করেন ট্রাম্প।

উল্লেখ্য, এদিকে পার্স টুডে জানায়, দুই কোরিয়ার মধ্যকার সাম্প্রতিক আলোচনা এবং আসন্ন শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়ার সম্ভাব্য অংশগ্রহণ নিয়ে বুধবার জায়ে-ইনের সঙ্গে প্রায় আধাঘণ্টা কথা বলেন ট্রাম্প।

আরও পড়ুন

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি জাহাজ উদ্ধার প্রসঙ্গে যা জানালেন পররাষ্ট্রমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে যুক্তরাষ্ট্র গর্বিত : ব্লিঙ্কেন
বিচ্ছেদের গুঞ্জন উড়িয়ে শাশুড়ির সঙ্গে হোলি খেললেন ঐশ্বরিয়া
আম্বানির ছেলের বউ যার সঙ্গে প্রেম করতেন
X
Fresh