• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শুক্রবার থেকে স্টেডিয়ামে খেলা দেখবেন সৌদি নারীরা

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৮, ১৩:০৯

সৌদি আরবের সরকার জানিয়েছে, শুক্রবার প্রথমবারের মতো স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন দেশটির নারীরা। ওইদিন রিয়াদে বাদশাহ ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। খবর সৌদি গেজেটের।

আল-আহলি ও আল-বাতিন দলের মধ্যকার ফুটবল ম্যাচটি স্টেডিয়ামে বসে দেখতে পারবেন সৌদি নারীরা। সোমবার সৌদির সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এটি জানিয়েছে।

ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, পরদিন জেদ্দায় বাদশাহ আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে আরো একটি ফুটবল ম্যাচ আছে। সেটিও দেখতে পারবেন সৌদি নারীরা। এমনকি ১৮ জানুয়ারি দাম্মামে প্রিন্স মোহাম্মদ বিন ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠেয় তৃতীয় ম্যাচটিও দেখার সুযোগ থাকছে তাদের।

এর আগে গেলো বছরের অক্টোবরে জেনারেল স্পোর্টস অথরিটি (জিএসএ) জানায়, ২০১৮ সালের শুরুর দিকে তিনটি স্টেডিয়ামকে নারীদের উপযোগী করে তোলা হবে। সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগের অংশ হিসেবে এই পদক্ষেপ নেয়ার কথা জানায় জিএসএ।

সৌদি আরবে নারীর ক্ষমতায়নে সেপ্টেম্বরে বাদশাহ সালমান যে ঐতিহাসিক ঘোষণা করেছেন এটি তারই অংশ। এ বছরের জুন থেকে নারীরা গাড়িও চালাতে পারবেন। তবে সেপ্টেম্বরে সৌদি আরবের জাতীয় দিবস উপলক্ষে কয়েকশ নারী রিয়াদের স্পোর্টস স্টেডিয়ামে বসে খেলা দেখেন।

এমনকি গেলো ডিসেম্বরে সিনেমার ওপর থেকে কয়েক দশকের নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি সরকার। ফলে আগামী মার্চেই দেশটিতে সিনেমা হল চালু হবে বলে ধারণা করা হচ্ছে।

এ/পি

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh