• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘ট্রাম্পের হুমকি সস্তা রাজনৈতিক চাপ’

আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ জানুয়ারি ২০১৮, ১১:৫৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকি সস্তা রাজনৈতিক চাপ। এমন মন্তব্য করলেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র ফাওজি বারহুম । খবর প্রেস টিভি।

ফাওজি বারহুম বলেছেন, সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষকে জাতিসংঘ এবং ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজিস বা ইউএনআরডাব্লিউএর পক্ষ থেকে দেয়া অর্থ সহায়তা বন্ধ করার যে হুমকি দিয়েছেন তা ‘সস্তা রাজনৈতিক চাপ’।

বুধবার এক বিবৃতিতে বারহুম বলেন, ট্রাম্পের এ হুমকির মধ্য দিয়ে ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের প্রশ্নে মার্কিনীদের বর্বর ও অনৈতিক অবস্থান ফুটে উঠেছে।

তিনি জোর দিয়ে বলেন, ফিলিস্তিন ইস্যুতে ট্রাম্পের অবস্থানকে মোকাবেলা করার জন্য ফিলিস্তিনের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা জরুরি। পাশাপাশি তিনি ফিলিস্তিনদের অধিকার রক্ষায় আরব ও মুসলিম বিশ্ব এবং আন্তর্জাতিক সমাজকে সমর্থন দেয়ার আহ্বান জানান।

মঙ্গলবারের টুইট বার্তায় ট্রাম্প বলেন, শুধু পাকিস্তানই নয়, যাদের আমরা বাহুল্য কারণে কোটি কোটি ডলার দিই, এ রকম আরো অনেক দেশ আছে। যেমন আমরা প্রতি বছর ফিলিস্তিনকে শত মিলিয়ন ডলার দিই এবং কোনো প্রশংসা বা সম্মান পাই না। এমনকি তারা অনেক দিন ধরে ঝুলে থাকা বিষয়ে সমঝোতাও করতে চায় না।

এপি/এন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
কাভার্ডভ্যানের চাপায় চিকিৎসক নিহত
প্রাইভেটকারের চাপায় ভ্যানচালক নিহত
X
Fresh