• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আটকে পড়া ফিলিপিনো গৃহকর্মীদের পৌঁছে দিচ্ছে এয়ারলাইন্স

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ ডিসেম্বর ২০১৭, ১৫:১৫

কল্পনা করুন অনেক কষ্ট করে আপনি প্লেনের টিকেট কেটেছেন। পরিবারের সবাইকে নিয়ে বাড়ি যাবেন উৎসবে যোগ দিতে। কিন্তু এয়ারপোর্টে গিয়ে দেখলেন কোন সিট নেই আপনার নামে, কোন টিকেট নেই এবং ফ্লাইট ধরার কোন আশাও নেই। ঠিক এমনি এক পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন ফিলিপাইনের একদল গৃহকর্মী যারা কাজ করেন হংকং-এ।

ওই গৃহকর্মীরা ক্রিসমাসের ছুটিতে বাড়ি যাওয়ার জন্য বিমানের টিকেট কেটেছিলেন। কিন্তু এয়ারপোর্টে এসে জানতে পারেন ট্র্যাভেল এজেন্ট তাদের কারো টিকেট কনফার্ম করেনি। বড়দিনের এই সময়টাতে অনেক আগে থেকেই আন্তর্জাতিক ফ্লাইট সব ভর্তি হয়ে যায়। ফলে টিকেট পাওয়াই দুরূহ।চলতি সপ্তাহে েএমনটা ঘটে।

এই পরিস্থিতিতে এসব আটকে পড়া যাত্রীর সাহায্যে এগিয়ে আসে বিমান কোম্পানি। ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্স তাদের ফেসবুক ও টুইটারে ঘোষণা করে, তারা সস্তায় টিকেট বিক্রি করবে এসব গৃহকর্মীর জন্য যাতে তারা ফিলিপাইনে আত্মীয়স্বজনের সাথে বড়দিনের উৎসবে যোগ দিতে পারেন।

সাউথ চায়না মর্নিং পোস্ট সংবাদপত্রের খবর অনুযায়ী, ক্যাথে প্যাসিফিক এই যাত্রীদের জন্য টিকেটে বিশেষ ছাড় দেবে এবং বিপুল সংখ্যক আটকে পড়া ফিলিপিনোকে পরিবহনের জন্য বৃহদায়তন উড়োজাহাজ ব্যবহার করবে। হংকং বিমানবন্দরে এই সঙ্কট তৈরি হওয়ার পর ট্র্যাভেল এজেন্ট কোম্পানি যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে।

কিন্তু কীভাবে এত টিকেট কনফার্ম না করেই ছাড়া হলো সে সম্পর্কে কোন ব্যাখ্যা জানা যায়নি। এই যাত্রীরা তাদের টিকেটের অর্থ ফেরত পাবেন কিনা, তাও পরিষ্কার নয়। তবে আত্মীয়-পরিজনের সাথে এবার উৎসবের আনন্দ ভাগ করে নিতে পারবেন,আপাতত এতেই খুশি এই যাত্রীরা।

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
গলায় জীবন্ত কৈ মাছ আটকে কৃষকের মৃত্যু
মোরেলগঞ্জে স্টিলব্রিজের সঙ্গে আটকে গেলো বাস, যাত্রীদের দুর্ভোগ 
যে কারণে ছেলে জয়কে বিদেশে পাঠিয়ে দিচ্ছেন অপু বিশ্বাস
X
Fresh