• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

উজ্জীবিত করতে গালে চড়!

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ ডিসেম্বর ২০১৭, ১১:৪৭

আজব ঘটনার জন্ম দিয়েই যাচ্ছে চীন। সম্প্রতি আবারো এক অদ্ভুত ঘটনা ঘটিয়ে শিরোনামে এসেছে দেশটি।

সেখানে একটি বিউটি সেলুনের কর্মীরা একে-অপরের গালে চড় মারছে সম্প্রতি এমন একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। আর এ ঘটনায় বিশ্বজুড়ে হৈচৈ শুরু হয়ে গেছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, চীনের পূর্বাঞ্চলে এই ঘটনা ঘটেছে। তারা জানিয়েছে, সেখানকার জিনহুয়াইউয়ান বিউটি সেলুন তাদের বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির কর্মীদের একে-অপরের গালে চড় মারতে বাধ্য করেছে। তবে কোম্পানিটি বলছে, কর্মীদের নাকি ‘উজ্জীবিত’ করতেই এমনটা করেছেন তারা। খবর ডেইলি মেইলের।

বিউটি সেলুনের নারী কর্মীরা একে-অপরের গালে চড় মারছেন এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার কল্যাণে ভাইরাল হয়েছে। রোববার ইন্টারনেটে ওই ভিডিও আপলোড করা হয়। সেখানে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন নারী কর্মী মুখোমুখি হাঁটু গেড়ে বসে একে-অপরকে থাপ্পড় মারছে।

চীনের জিয়াংশি প্রদেশে রাজধানী নানচাংয়ের জিনহুয়াইউয়ান বিউটি সেলুন তাদের ১৪তম বর্ষপূর্তি উদযাপন আয়োজন করে। স্থানীয় কাইজিং ম্যাগাজিন বলছে, ওই অনুষ্ঠানেই এই অদ্ভুত কাণ্ড ঘটেছে।

বিউটি সেলুনটির একজন কর্মীর বরাত দিয়ে ম্যাগাজিনটি বলছে, ‘টিমওয়ার্ককে আরো শক্তিশালী’ করতেই এমনটা করা হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে বিতর্কিত বিভিন্ন কর্মকাণ্ডের কারণে চীনের বেশকিছু কোম্পানি শিরোনামে এসেছে। ‘টিমওয়ার্ক বাড়ানো এবং উজ্জীবিত’ করার নাম দিয়ে এইসব বিতর্কিত কর্মকাণ্ড চালাচ্ছে ওই কোম্পানিগুলো।

এর আগে ২০১৬ সালে চীনে বাইসান কোম্পানির বিক্রয়কর্মীদের ব্যস্ত সড়কে হামাগুড়ি দিতে বাধ্য করা হয়। বিক্রির টার্গেট পূরণ করতে ব্যর্থ হওয়ায় ওই কর্মীদের এভাবে ‘শৃঙ্খলা’ শেখানোর চেষ্টা করে কোম্পানিটি। একই বছর জিয়াংশু প্রদেশের নানজিংয়ে একটি কোম্পানি তার কর্মীদের ময়লা বাক্সকে চুমো দিতে ও পথচারী নারীদের আলিঙ্গন করতে বাধ্য করে।

এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
নারী হাজতিকে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জন বদলি
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
X
Fresh