• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রাহুলের কাঁধেই কংগ্রেস

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ ডিসেম্বর ২০১৭, ১২:৫৬

রাহুল গান্ধীই কংগ্রেসের সভাপতি হচ্ছেন এটা এখন একরকম নিশ্চিত। কেননা দলের সভাপতি পদের জন্য রাহুল ছাড়া আর কেউই মনোনয়ন জমা দেননি। তাই কংগ্রেস সভাপতি হিসেবে রাহুলের নাম ঘোষণা এখন আনুষ্ঠানিকতা মাত্র। খবর আনন্দবাজারের।

সোমবার ছিল মনোনয়ন জমা দেয়ার শেষদিন। এ দিন সকাল সাড়ে ১০টার দিকে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (এআইসিসি) সদর দপ্তরে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এদিকে আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও নির্বাচন কমিশনের নিয়ম মেনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ঠিক করা হয়েছে আগামী ১১ ডিসেম্বর।

এর আগে ১০টার দিকে তিনি সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাসভবনে যান রাহুল। সেখান থেকে তিনি দেখা করতে যান সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে। সেখান থেকে মনমোহনকে সঙ্গে নিয়ে রাহুল সোজা চলে আসেন ২৪ আকবর রোডে দলের সদর দপ্তরে।

রাহুলের এই মনোনয়নপত্র জমা দেয়ার সময় দলের প্রায় সব পরিচিত মুখই উপস্থিত থাকলেও ছিলেন না বর্তমান সভাপতি সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।

অন্যদিকে রাহুলের সভাপতি হওয়া নিয়ে এতদিন প্রকাশ্যেই রাগ দেখিয়েছেন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা শেহজাদ পুণেওয়ালা। তার দাবি দলের স্বার্থে তিনি কোনোভাবেই রাহুলকে সভাপতি হতে দেবেন না। প্রয়োজনে সভাপতি পদে রাহুলের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দেবেন বলেও ঘোষণা দিয়েছিলেন। তবে কাল কোথাও দেখা যায়নি তাকে।

সভাপতি হওয়ার আগে রাহুলকে শুভেচ্ছা জানিয়েছেন গুলাম নবি আজাদ, এ কে অ্যান্টনি, পি চিদম্বরম, সুশীলকুমার শিন্ডে, আহমেদ পটেল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহসহ আরো অনেক কংগ্রেস নেতা।

এ/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
রাহুল গান্ধীর যাত্রায় বিজেপি সরকারের বাধার অভিযোগ
X
Fresh