• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নারীদের যৌন হয়রানি মানবতার সঙ্গে বিশ্বাসঘাতকতা : এরদোয়ান

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৭ নভেম্বর ২০১৭, ১৭:১১

নারীদের শারীরিকভাবে নির্যাতন ও যৌন হয়রানি থেকে রক্ষা করতে চলতি বছরের ডিসেম্বর মাসে নতুন ধরনের পদক্ষেপ নেবে তুরস্ক সরকার। রোববার এমনটা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোয়ান । খবর আল-জাজিরা।

নারীর বিরুদ্ধে সহিংসতা নির্মূলের জন্য আন্তর্জাতিক দিবস উপলক্ষে গত রোববার এক বিশাল সমাবেশে প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ‘নারীদের বিরুদ্ধে সহিংসতা করার অর্থ মানবতার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা।’

তিনি আরো জানান, ‘যারা এই বিশ্বাসঘাতকতা করবে, তাদেরকে অবশ্যই শাস্তি দেয়া হবে।’ সমাজে নারীদের গুরুত্ব নিয়েও আলোচনা করেন তিনি।

এরদোয়ান বলেন, সমাজে কোনো নারী না থাকা মানে অর্ধেক সমাজ সেখানে অনুপস্থিত। নারী ছাড়া একটি সমাজ অনেকটাই অদৃশ্য বলেও মন্তব্য করেন তিনি।

দেশটির পারিবারিক ও সামাজিক নীতিমালা বিষয়ক মন্ত্রণালয় যৌন হয়রানি বিষয়ক ২০ হাজারের বেশি মামলার তদন্ত করছে বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, জাতিসংঘের হিসাবমতে, এক-তৃতীয়াংশ নারী তাদের জীবদ্দশায় শারীরিকভাবে নির্যাতন কিংবা যৌন হয়রানির শিকার হয়। জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরাস গত শনিবার এক বিবৃতিতে জানান, ‘সারাবিশ্বে নারীরা যেন সব ধরনের হয়রানি, অনৈতিক চর্চা ও সহিংসতা থেকে মুক্ত হয়ে স্বাধীনভাবে বাঁচতে পারে, সেজন্য সকলের একযোগে কাজ করা দরকার।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
ডিবি কার্যালয়ে এসেও কাণ্ড ঘটিয়েছেন মাতাল নারীরা
X
Fresh