• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মেক্সিকোয় যৌনকর্মী হিসেবে পাচার হওয়া ৩০ নারী উদ্ধার

অনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর ২০১৭, ১৮:১৫

মেক্সিকোতে যৌনকর্মী হিসেবে পাচার হওয়া ৩০ নারীকে উদ্ধার করা হয়েছে। এদের অধিকাংশই কলম্বিয়া ও ভেনিজুয়েলার নাগরিক। শনিবার পুলিশ একথা জানিয়েছে। এমন তথ্য দিয়ে খবর প্রকাশ করেছে এএফপি।

মেক্সিকো অঙ্গরাজ্যের রাজধানী তোলুকায় সবচেয়ে বড় অভিযানটি পরিচালিত হয়। কর্তৃপক্ষ অভিযান চালিয়ে ২৪ নারীকে উদ্ধার করেছে। এদের বয়স ২১ থেকে ৩৯ বছরের মধ্যে। উদ্ধারকৃত ১৪ নারীর বরাত দিয়ে ফেডারেল পুলিশ জানিয়েছে, এই নারীদের কলম্বিয়া থেকে পাচার করা হয়।

এছাড়া ভেনিজুয়েলা থেকেও আরো ১০ নারীকে পাচার করা হয়। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক পুরুষ ও এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, মেক্সিকোতে নারী পাচার হবার ঘটনা নতুন কিছু নয়। সেখানে প্রায় এ ধরনের ঘটনা ঘটে থাকে। এর আগে ২০০৮ সালে কারলা জাকিন্টো নামের এক তরুণীকে যৌন পল্লী থেকে উদ্ধার করে মেক্সিকো প্রশাসন। অসংখ্যবার ধর্ষণের স্বীকার হয়েছিলেন তিনি। ১২ বছর বয়সে নারী পাচার চক্রের শিকার হন ওই তরুণী। মেক্সিকোর একটা বড় শহর গুয়াদালাজারায় জন্ম তার। ১২ বছর বয়সেই যৌন পল্লীতে দেহ ব্যবসায় ঠেলে দেওয়া হয়েছিল জাকিন্টোকে। টানা চার বছর নারকীয় অত্যাচারে বন্দি ছিলেন জাকিন্টো।

এপি/এ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার, গ্রেপ্তার ‌১
X
Fresh