• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইসলামাবাদের রাস্তায় সেনাবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক

  ২৬ নভেম্বর ২০১৭, ১০:০৯

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। শনিবার দেশটিতে ইসলামপন্থীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সংঘর্ষে ছয়জন নিহত হওয়ার পর সরকার এই পদক্ষেপ গ্রহণ করলো। খবর বিবিসি, এনডিটিভির।

ফাইজবাদে একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভরতদের ছত্রভঙ্গ করার সময় প্রায় ২০০ জন আহত হয়েছেন। এসময় কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন বলেও জানা গেছে।

পাকিস্তান সরকার জানিয়েছে, ইসলামাবাদে সেনা মোতায়েনের সিদ্ধান্ত শনিবার সন্ধ্যায় নেয়া হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দিতে ব্যর্থ হওয়ায় সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পাকিস্তানের গণমাধ্যম ডন জানাচ্ছে, শনিবারের ওই অভিযানে আট হাজার পাঁচশ পুলিশ ও আধাসামরিক বাহিনীর সদস্য অংশ নেয়। এসময় কমপক্ষে দেড় শতাধিক বিক্ষোভকারীকে আটক করা হয়।

এদিকে পাঞ্জাবের শিয়ালকোট শহরের পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীরা শনিবার দেশটির আইন ও বিচারমন্ত্রী জাহিদ হামিদের বাসভবনের গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে। ওই সময় হামিদ ও তার পরিবারের কেউ বাড়িতে ছিলেন না।

জাহিদ হামিদের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে ৮ নভেম্বর থেকে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে অবরোধ শুরু করে বিক্ষোভকারীরা।

এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh