• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

তাকে কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী ভেবেছিলেন ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ নভেম্বর ২০১৭, ১৫:৫৬

চলতি মাসের শুরুর দিকে ভিয়েতনামে অ্যাপেক সম্মেলনে যোগ দিয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আহডার্ন। তখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। আর ওই বৈঠকে জেসিন্ডা আহডার্নকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী ভেবেছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প! খবর বিবিসির।

প্রধানমন্ত্রী আহডার্নের একজন বন্ধু টম সেইন্সবারি এ তথ্য জানিয়েছেন। এরপরই গরম হয়ে গেছে পুরো নিউজিল্যান্ড।

তবে প্রধানমন্ত্রী আহডার্ন এটি অস্বীকার করেছেন। তিনি বলেন, আমি শুধু ওই বৈঠকটির দিকে খেয়াল রাখছিল এমন একজন পর্যবেক্ষকের অভিব্যক্তির কথা বলেছি মাত্র।

নিউজিল্যান্ড টেলিভিশনকে (এনজিটিভি) সোমবার দেয়া এক সাক্ষাৎকারে আহডার্ন বলেন, আমি ‘পুরো ঘটনা’ আমার বন্ধুদের কাছে খুলে বলেছি। আহডার্ন বলেছেন, তিনি সেইন্সবারিকে ওই ঘটনার ‘একটি সংক্ষিপ্ত ভার্সন’ বলেছেন। তবে আহডার্ন বলেছেন, আমার বিশ্বাস আমি সেইন্সবারিকে স্পষ্ট করেই বলেছিলাম যে এটি একজন পর্যবেক্ষকের অভিব্যক্তি ছিল।

প্রধানমন্ত্রী আহডার্ন বলেন, আমি সেইন্সবারিকে বলেছিলাম আমার পরিচয় নিয়ে কিছুটা সংশয় সৃষ্টি হয়েছিল।

আহডার্ন বলেন, টম আমার একজন বন্ধু। আমি তাকে ওই ঘটনাটি বলেছিলাম। টম সেটা অন্য আরেকজনের সঙ্গে শেয়ার করেন। এখন আমি দেখতে পাচ্ছি কিভাবে এটা চক্রাকারে ঘুরছে...এটা একটা সামান্য ব্যাপার।

প্রধানমন্ত্রী আহডার্ন আরো বলেন, এটা একটা মজার অভিজ্ঞতা। এটা নিয়ে আমি কূটনীতিক জটিলতা সৃষ্টি করতে চাই না। আহডার্ন বলেন, এটা কাউকে বলাই আমার উচিত হয়নি।

জেসিন্ডা আহডার্ন গেলো মাসেই নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের খেলা
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
X
Fresh