• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আইএসের হিটলিস্টে চার বছরের শিশু প্রিন্স জর্জ

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ অক্টোবর ২০১৭, ১৫:১৩

প্রিন্স জর্জ । ব্রিটিশ সিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটনের চার বছরের সন্তান। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) হত্যার তালিকা থেকে বাদ পড়েনি ছোট্ট শিশুটিও। আইএস জর্জকে হত্যার হুমকি দিয়েছে। খবর ডেইলি মিরর।

ব্রিটিশ সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারী জর্জ চলতি বছরের সেপ্টেম্বর মাসে লন্ডনের কেন্দ্রস্থলে কেনিংসটন প্রাসাদের কাছের একটি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয়।

গোপনীয় বার্তা আদান-প্রদানের যোগাযোগমাধ্যম ‘টেলিগ্রামে’ আইএসের চ্যানেলে ওই স্কুলটির সামনে থাকা জর্জের ছবি প্রকাশ করেছে। ছবির ক্যাপশনে বলা হয়েছে, ‘আগেভাগেই স্কুল শুরু হলো’।

আইএসের পোস্টটিতে আরবি শব্দে আরো লেখা ছিল, ‘বুলেটের সুরে যখন যুদ্ধ ঘনিয়ে আসে, তখন আমরা প্রতিশোধের আকাঙ্ক্ষায় অবিশ্বাসীদের ওপর চড়াও হই।’

বার্তা আদান-প্রদানে আইএসের প্রিয় মাধ্যম টেলিগ্রাম। কারণ এতে বার্তা এনক্রিপ্ট করা থাকে এবং ব্যবহারকারীর অবস্থান প্রকাশ করা হয় না। ডেইরি মিররের দাবি, আইএসের ওই বার্তায় রাজপরিবারের শিশু জর্জকে হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে বলেই মনে করছেন তদন্তকারীরা।

উল্লেখ্য, স্কুলে জর্জের নিরাপত্তা নিয়ে এরই মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে। এর আগে চোর সন্দেহে স্কুলটি থেকে এক নারীকে গ্রেপ্তার করা হয়। ওই গ্রেপ্তারের পর মেট্রোপলিটন পুলিশ জানায়, তারা স্কুলটির নিরাপত্তার বিষয়টি পর্যালোচনা করবে।

এপি/এ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় মেয়াদে আইএসইউর উপাচার্য ড. আব্দুল আউয়াল
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আইএসের হামলার হুমকি
মস্কোর কনসার্টে হামলাকারীদের ছবি প্রকাশ করল আইএস
X
Fresh