• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অস্ত্র উদ্ধারের পর সু চিকে সতর্ক করেছে সেনাবাহিনী: ইরাবতী

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ অক্টোবর ২০১৭, ১০:৫০

মিয়ানমারে ডি ফ্যাক্টো সরকারের নেতৃত্ব দেশটির রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চিকে তার নিরাপত্তা বিষয়ে সতর্ক করে দিয়েছে। এই সতর্কতার জবাবে সু চি জানিয়েছেন, তিনি অতিরিক্ত সতর্কতা অবলম্বন করবেন। মিয়ানমার পার্লামেন্টের নিম্নকক্ষের আইন ও বিচার বিষয়ক কমিটির চেয়ারম্যান উ খিন মং উইনকে উদ্ধৃত করে দেশটির ইরাবতী পত্রিকা এই খবর জানিয়েছে।

মং উইন বলেছেন, আমি যতটুকু জানি, সেনাবাহিনী সবসময়ই তাকে নিরাপত্তা বিষয়ে সতর্ক করে আসছে। এর জবাবে সু চি আরো সতর্ক থাকবেন বলে জানিয়েছেন।

রবিবার এসিই কোম্পানির চেয়ারম্যান ও ক্রীড়ামন্ত্রীর ছেলে ফিও কো কো তিন্ত স্যান ও তার দুই কর্মীকে অস্ত্রসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ও মাদক থাকার অভিযোগ আনা হয়েছে। এরপর থেকেই দেশটির রাজনৈতিক নেতাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ে জনগণ। সেই প্রেক্ষাপটেই সু চিকে সেনাবাহিনী আবারও সতর্ক করেছে বলে জানানো হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তিন্ত স্যানের ব্যাগ থেকে ১২টি ডব্লিউওয়াই ট্যাবলেট, ১.৫ গ্রাম মেথাম্ফেটামিন (যা ইয়াবার মূল উপাদান) এবং ৭২টি বুলেটসহ দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

এসিই হোটেলে তিন্ত স্যানের রুম থেকে আরো ৫টি পিস্তল এবং ৮০৪টি বুলেট উদ্ধার করা হয়েছে। এছাড়া এসিই স্টাফদের একটি রুম থেকে আরো ৯টি পিস্তল এবং ৮৯২টি বুলেট উদ্ধার করা হয়েছে।

নেইপিদো পুলিশ বাহিনীর প্রধান কর্নেল জাও খিন অং অবশ্য মনে করেন এই অস্ত্র উদ্ধারের সঙ্গে সু চির নিরাপত্তার সরাসরি কোনও সম্পর্ক নেই। তিনি বলেন, চিন্তার কিছু নেই। আমরা তার নিরাপত্তার পূর্ণ দায়িত্ব নিয়েছি।

ফিও কো কো স্যান্তের বাবা উ তিন্ত স্যান বর্তমানে চীনে রয়েছেন। তার ঘনিষ্ঠজনরা জানান, তিনি অস্ত্রের ব্যাপারে খুবই সৌখিন। তিনি প্রায়ই ফেসবুকে অস্ত্র নিয়ে ছবি দেন।

এ/এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh