• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আফগানিস্তানে তালেবান হামলায় আঞ্চলিক পুলিশ প্রধানসহ নিহত ৭১

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ অক্টোবর ২০১৭, ১৩:৩৭

আফগানিস্তানে সিরিজ বোমা হামলার ঘটনায় কমপক্ষে ৭১ জন নিহত হয়েছেন। আফগান কর্তৃপক্ষ জানিয়েছে, পাকতিয়া এবং ঘাজনি প্রদেশে তালেবানরা সিরিজ বোমা হামলা চালিয়েছে। খবর আল-জাজিরার।

পাকতিয়া প্রদেশের রাজধানী গারদেজের একটি পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে আত্মঘাতী হামলা ও বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ৪১ জন। আহত হয়েছেন আরও ১৫০ জন। আর পাশ্ববর্তী ঘাজনি প্রদেশে গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন ৩০ জন।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে পাকতিয়ার আঞ্চলিক পুলিশ সদর দপ্তরে এই হামলা চালানো হয়। রাজধানী কাবুল থেকে এলাকাটি ১৬১ কিলোমিটার দূরে। কর্তৃপক্ষ জানিয়েছে, পাকতিয়া পুলিশ সদর দফতরের পাশে একটি প্রশিক্ষণ কেন্দ্রের কাছে দুটি আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এরপর বন্দুকধারীরা হামলা শুরু করে।

পাকতিয়া ডেপুটি গভর্নর হিদায়াতুল্লাহ হামিদি জানিয়েছেন, এ ঘটনায় পুলিশ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল তোরিয়ালি আবিদিয়ানি নিহত হয়েছেন।

হামলার শিকার অধিকাংশই বেসামরিক লোকজন বলে জানা গেছে। সবাই পাসপোর্ট ও জাতীয় পরিচয় পত্রের জন্য পুলিশ সদর দফতরে এসেছিলেন।

অপরদিকে, ঘাজনীর আন্দার জেলার প্রশাসনিক দপ্তরের প্রবেশমুখে বিস্ফোরক বোঝাই গাড়ি বিস্ফোরণ ঘটালে ৩০ জন নিহত হয়। পরে হামলাকারী বন্দুক হামলা চালায়। প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়েছে, নিহতদের অধিকাংশই পুলিশ সদস্য।

তবে তালেবানদের পক্ষ থেকে নিহতদের সংখ্যা ৪৪ বলে দাবি করা হয়েছে। এছাড়া বহু অস্ত্র লুটের দাবিও করেছে তারা।

এ/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh