• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বউয়ের সঙ্গে রাগ করে বনবাসে ১০ বছর

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ অক্টোবর ২০১৭, ১৮:৫৯

ম্যাকলম অ্যাপেলগেট। ৬২ বছরের এই ভদ্রলোক বউয়ের জ্বালায় বনবাসে গেছেন। বিষয়টি বিস্ময়কর মনে হলেও এমনটি হয়েছে ব্রিটেনের বার্মিংহামে। বউয়ের জ্বালায় অতিষ্ঠ হয়ে দশ বছর ধরে জঙ্গলে বাস করেছেন তিনি।

খবর ডেইলি মেইল।

এজবাস্টনে স্ত্রীর সঙ্গে প্রথম দেখা হয় ম্যাকলম অ্যাপেলগেট। তারপর বার্মিংহামে তাদের বিয়ে হয়। প্রথম তিন বছর সব ঠিকই ছিল। কিন্তু তারপর থেকে শুরু হয় সমস্যা। রোজ ঝগড়া, কথা কাটাকাটি চলতেই থাকে। একপর্যায়ে কাউকে না জানিয়ে বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নেন ওই ব্যক্তি। যেমন চিন্তা তেমন কাজ। বেরিয়ে গেলেন বাড়ি থেকে।

যেদিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন ম্যাকলম, সেদিন বাড়ির সমানে মোটরসাইকেলটি তালা দেওয়া অবস্থায় ছিল। তাই হেঁটেই যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। তিন সপ্তাহের প্রায় অর্ধেকটাই হেঁটে যান তিনি।

কিংস্টোনে যাওয়ার পর সেখানকার একটি বাগান পরিচর্যার কাজে লেগে যান ম্যাকলম। সেখানে ধীরে ধীরে একটি বাগান গড়ে তোলেন। যেখানে কাটে তার দীর্ঘ ১০ বছর।

এ নিয়ে ম্যাকলম অ্যাপেলগেট বলেন, ১০ বছর আমি আমার স্ত্রীর সঙ্গে দেখা করিনি। ওই সময়টাতে সে আমাকে স্যালভেশন আর্মি হোস্টেলে খুঁজেছে।

তিনি আরো বলেন, ‘আমি ভাবতাম আমার স্ত্রী মনে করেছিল আমার মৃত্যু হয়েছে।পরে তাকে আমি একটি চিঠি লিখে জানাই যে আমি কিংস্টোনে আছি।

বর্তমানে নিজেদের মধ্যে বেশ চমৎকার সম্পর্ক বিদ্যমান বলেও জানালেন ম্যাকলম অ্যাপেলগেট।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে আরও ১ কুকি-চিন সদস্য কারাগারে
মাজা ভাঙা দল বিএনপি : হানিফ 
কুকি-চিনের আরও ৪ সদস্য কারাগারে
আহির ভৈরব রাগে বাঁশির সুরে বর্ষবরণ শুরু রমনার বটমূলে 
X
Fresh