• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাতে পারেন কিম

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ অক্টোবর ২০১৭, ২১:১১

কয়েকদিন ধরেই গুজব রটেছে ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাচ্ছে উত্তর কোরিয়া। যদি এমনটাই হয় তাহলে দক্ষিণ কোরিয়াও ছেড়ে কথা বলবে না বলে সাফ জানিয়ে দিয়েছে। খবর এএফপি’র।

মঙ্গলবার দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তাদের সামরিক বাহিনীকে পুরোপুরি প্রস্তুত রেখেছে সিউল।

উত্তর কোরিয়ার অস্ত্র কর্মসূচি নিয়ে সৃষ্ট উত্তেজনা সাম্প্রতিক মাসগুলোতে অনেক বেড়ে গেছে। জাতিসংঘ আরোপিত অবরোধ উপেক্ষা করে পিয়ংইয়ং একের পর এক ক্ষেপণাস্ত্র এবং ষষ্ঠবারের মতো শক্তিশালী পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালানোয় এ অঞ্চলে উত্তেজনা বেড়ে গেছে।

এদিকে ফক্স নিউজ জানিয়েছে, উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন মোট ৯৮টি ব্যালাস্টিক মিসাইল প্রস্তুত করে রেখেছে। এগুলো যেকোন সময় লক্ষ্যে ছুটতে প্রস্তুত। যদিও এখন পর্যন্ত কেউ জানেন না, কতগুলো ক্ষেপণাস্ত্র তারা বানিয়েছে এবং এগুলো কতটা আধুনিক।

উত্তর কোরিয়া দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রায় প্রতি বছর উস্কানিমূলক পরীক্ষা চালায়। দেশটি মঙ্গলবার ওয়ার্কার্স পার্টির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অব স্টাফের মুখপাত্র জানান, তারা উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করছে এবং এক্ষেত্রে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীকে সম্পূর্ণ প্রস্তুত রাখা হয়েছে।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ ফেব্রুয়ারি দেশজুড়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ
X
Fresh