• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১২০তম বিয়ে, পছন্দ কম বয়সী!

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ অক্টোবর ২০১৭, ১৩:৪৯

সম্প্রতি বিয়ে করে বিশ্ব মিডিয়ায় আলোড়ন সৃষ্টি করেছেন থাইল্যান্ডের এক নাগরিক। ফর্মনি জেলার তামবুন প্রাস্রেত নামের এ ব্যক্তি। এ নিয়ে ১২০তম বিয়ে করলেন তিনি।

সিএনএন ইন্দোনেশিয়া স্থানীয় রাজনীতিতে বেশ প্রভাবশালী এই ব্যক্তি পেশায় ঠিকাদার। থাইল্যান্ডের বিভিন্ন শহরে বাড়ি নির্মাণের কাজ করেন তিনি। অবাক করা বিষয় হলো- তিনি যেখানেই কাজ করতে যান সেখানে বিয়ে করেন। এভাবে গেলো ৪০ বছরে তিনি ১২০ জন নারীকে বিয়ে করেছেন। স্ত্রীদের মধ্যে দুজন তার থেকে বয়সে বড়। সব মিলিয়ে তার ছেলে মেয়ের সংখ্যাও ২৮ জন।

তামবুন প্রাস্রেতের জানান, কম বয়সি নারীদের বিয়ে করতে পছন্দ করেন তিনি। কারণ হিসেবে তিনি বলেন, ২০ বছর বয়সের বেশি নারীরা বাদানুবাদে বেশি জড়ায়।

তবে এতো স্ত্রী থাকলেও সবাইকে নিয়ে বেশ সুখেই রয়েছেন তিনি। কারণ প্রতিবার বিয়ের আগে তিনি আগের স্ত্রীদের কাছ থেকে অনুমতি নেন। সবাইকে নিয়মিতভাবে ভরণ-পোষণের প্রয়োজনীয় অর্থ দেন এবং সবার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন।

তামবুন প্রথম বিয়ে করেন ১৭ বছর বয়সে। তার প্রথম স্ত্রীর ৩ সন্তান জন্মের পর তিনি নতুন একটি সম্পর্কে জড়িয়ে পড়েন। পরবর্তীতে ওই নারীকে বিয়ে করেন। সেই থেকে এপর্যন্ত বছর বছর তিনি বিয়ে করে চলেছেন এবং এই ৫৮ বছর বয়সেও তিনি আবার বিয়ে করেছেন।

বহু বিবাহ থাই সমাজে প্রচলিত না থাকলেও এপর্যন্ত তার বিরুদ্ধে কোনো আইনি অভিযোগ তোলেননি কেউ।

ওয়াই/সি

ধরা পড়লেন ১১ স্বামীর পলাতক স্ত্রী

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী কারাগারে 
বাসরের পর লাপাত্তা স্বামী, শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে ফেলল স্ত্রী!
মাদক সেবন করে স্ত্রীকে মারধর, কারাগারে স্বামী 
X
Fresh