• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে মানসিক বিকারগ্রস্ত বললেন কিম

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৩:২০

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মানসিক বিকারগ্রস্ত বললেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। জাতিসংঘের সাধারণ পরিষদে দেয়া ট্রাম্পের ভাষণের প্রেক্ষিতে এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। কিম জং উন এ ধরনের বিবৃতি সাধারণত কমই দিয়ে থাকেন।

বিবৃতিতে এই নেতা জানান, মানসিক বিকারগ্রস্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যের কারণেই তিনি মনে করেন উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র তৈরির অধিকার আছে।

ট্রাম্প গেলো মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদে দেয়া ভাষণে বলেন, ‘বিশ্বের জন্য হুমকি হয়ে দাঁড়ালে উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেয়া হবে।’

তাছাড়া ট্রাম্প কিমকে আত্মঘাতী মিশনের ‘রকেট ম্যান’ হিসেবে আখ্যায়িত করেন। বৃহস্পতিবার ট্রাম্পের এই বক্তব্য উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি উং-হু ‘কুকুরের ঘেউ ঘেউ’ হিসেবে বর্ণনা করেন।

ওই বিবৃতিতে কিম বলেন, ‘মিস্টার ট্রাম্প আমাকে থামিয়ে দেয়ার কথা বলে এটাই প্রমাণ করেছেন, যে পথ আমি বেছে নিয়েছি তা সঠিক। ট্রাম্প আমার ও আমার দেশের অস্তিত্ব অস্বীকার করার মধ্য দিয়ে বিশ্বের সামনে সবচেয়ে হিংস্র যুদ্ধের দামামা বাজিয়েছেন। তার এই বক্তব্যকে সর্বোচ্চ কঠোরভাবে দেখছে উত্তর কোরিয়া।’

সবশেষ বিবৃতিতে তিনি উল্লেখ করেছেন, ‘আমেরিকার এই মানসিক বিকারগ্রস্ত বৃদ্ধ আগুন নিয়ে খেলছেন।’

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
২৯ জানুয়ারি : ইতিহাসে আজকের এইদিনে
X
Fresh