• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

অপারেশন থিয়েটারে ডাক্তারদের ঝগড়া, শিশুর মৃত্যু

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩১ আগস্ট ২০১৭, ১১:৪৪

অপারেশন থিয়েটার। অস্ত্রোপচার চলছে অন্তঃসত্ত্বা নারীর। অচেতন নারীর ভ্রূণের অবস্থাও সঙ্কটজনক। এমন পরিস্থিতিতে অপারেশন থিয়েটারের দায়িত্বে দু’জন চিকিৎসক ঝগড়ায় ব্যস্ত। সঙ্গে নার্স, সহকারীসহ আরো অন্তত পাঁচ জন। এমনটা ঘটেছে পশ্চিমবঙ্গের জোধপুরের উমেদ হাসপাতালে। আর গোটা ঘটনার একটি ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়।

সংবাদ সংস্থা এএনআই সূত্র জানায়, প্রসূতি ওই নারীর অস্ত্রোপচার করার সময় অপারেশন থিয়েটারেই ঝগড়া জড়িয়ে পড়েন দুই চিকিৎসক।

এনডিটিভি জানায়, প্রসূতি ওই নারীর অস্ত্রোপচার করার সময় অপারেশন থিয়েটারে ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ ডা. অশোক নয়নওয়াল জানতে চান অস্ত্রোপচারের আগে রোগী কিছু খেয়েছে কিনা। অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ডা. এমএল তক জানান, এক জুনিয়র চিকিৎসক বিষয়টি পরীক্ষা করেছেন।

এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন ডা. অশোক। একপর্যায়ে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন দুই চিকিৎসক। রোগীর দিকে নজর না দিয়ে ঝগড়া করতে থাকেন তারা। শেষ পর্যন্ত সহকর্মীদের হস্তক্ষেপে বিবাদ মিটিয়ে অস্ত্রোপচার শেষ করা হয়।

শেষ পর্যন্ত বিবাদ মিটিয়ে চিকিৎসকেরা অস্ত্রোপচার সারলেন বটে, তবে তত ক্ষণে মৃত্যু হয়েছে শিশুটির।

হাসপাতাল সূত্রে জানা যায়, ঘটনার পর ওই দু’ চিকিৎসক অশোক নয়নওয়াল এবং এম এল তককে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে হাসপাতাল সুপার বলেন, ‘ ওই নারীকে যখন হাসপাতালে ভর্তি করা হয় তখনই তার ভ্রূণের অবস্থা ভাল ছিল না। তবুও নবজাতকের মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh