logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

দেহ ব্যবসা করাতেন ‘ইচ্ছাধারী বাবা’

ধর্মগুরু বাবা রাম রহিমের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগের পর এবার উঠে এলো আরো এক ‘ইচ্ছাধারী বাবা’র নাম। ৪৫ বছর বয়সী এই ধর্মগুরুকে দেহ ব্যবসা চালানোসহ নানা অপরাধের দায়ে দিল্লি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

ইন্ডিয়া ডট কম জানায় শিব নামে এই ইচ্ছাধারী বাবার বিরুদ্ধে দেহ ব্যবসা চালানোর অভিযোগ রয়েছে। তার পুরো নাম শিবমূর্তী দ্বিবেদী ওরফে স্বামী ভিমানন্দজি মহারাজ চিত্রকুটওয়ালে। সে নিজেকে ইচ্ছাধারী বাবা বলে পরিচয় দেয়।

এছাড়াও এই ভণ্ড বাবা রেলে চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণা করেছেন বলে অভিযোগ রয়েছে। শুধু তাই নয় তার নামে বিদেশে টাকা পাচার করার আছে।

দিল্লি পুলিশের পক্ষ থেকে টুইটারে জানানো হয়, তার বিরুদ্ধে চাকরী দেয়ার নামে ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

মধুচক্র সংক্রান্ত মামলায় ২০১০ সালেও এই বাবা গ্রেপ্তার হন। তখন তাকে জামিনে মুক্তি দেয়া হয়। সেই মামলার খরচ চালানোর জন্য বাবাজি দেহ ব্যবসা শুরু করেন বলে অভিযোগ। এই প্রতারণার জালে পড়ে এক নারী পুলিশে অভিযোগ দায়ের করলে শিব নামের ওই ব্যাক্তিকে গ্রেফতার করে দিল্লি পুলিশ।

উত্তর প্রদেশের চিত্রকুটে জন্ম নেন তিনি। চাকরীর খোঁজে দিল্লিতে আসেন। বর্তমানে তার নামে ১৩টি ব্যাংক অ্যাকাউন্ট ও দুটি বিলাশ বহুল গাড়ী রয়েছে।

ওয়াই/এমকে 

RTVPLUS