• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাবুলে মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ, নিহত ৪

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ আগস্ট ২০১৭, ১৭:২৪

আফগানিস্তানের রাজধানী কাবুলের ব্যস্ততম একটি সড়কে এবং কড়া নিরাপত্তা বলয়ে থাকা মার্কিন দূতাবাসের কাছে এক বিস্ফোরণে নিহত হয়েছেন ৪ জন। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনায় আহত হন আরো অনেকে। খবর এনডিটিভির।

তবে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ এএফপিকে বলেন, কাবুলের মাসুদ স্কয়ারের পাশে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত আমাদের কাছে বিস্তারিত তথ্য নেই।

অবশ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অপর কর্মকর্তা জানান, একটি ব্যাংকের বাইরে বিস্ফোরণ ঘটে। ঈদকে সামনে রেখে যখন দেশের বিভিন্ন বাহিনীর সদস্যরা দলে দলে তাদের বেতন বোনাস তুলতে জড়ো হচ্ছিলেন ব্যাংকের সামনে- তখনি এই ঘটনা ঘটে।

তবে এটি বোমা না অন্য কিছুর বিস্ফোরণ তা নিশ্চিত করেনি কেউ। ঘটনার দায় স্বীকারও এখন পর্যন্ত করেনি কেউ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ জানান, হতাহতদের কাবুল হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় সময় সকাল দশটার দিকে ব্যাংক আর বিপনী কেন্দ্রে ভরা সড়কের পাশে বিষ্ফোরণটি ঘটে। স্থানটি মার্কিন দূতাবাস ও কাবুলের কূটনৈতিক এলাকার কাছাকাছি।

আফগানিস্তানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মার্কিন সেনাদের অবস্থান প্রসঙ্গে নীতি ঘোষণা করার এক সপ্তাহ পর এ বিষ্ফোরণের ঘটনা ঘটলো।

ট্রাম্প আফগানিস্তানে অনির্দিষ্টকাল মার্কিন বাহিনীর অবস্থানের ঘোষণা দেন।

গেলো মে মাসে কাবুলের কূটনৈতিক এলাকায় ভয়াবহ ট্রাক বোমা হামলায় দেড়শ ব্যক্তি নিহত ছাড়াও আহত হয় প্রায় চারশ, যাদের অধিকাংশ ছিল বেসামরিক ব্যক্তি।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh