• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সাজা শুনে অঝোরে কাঁদলেন ধর্ষক ধর্মগুরু

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ আগস্ট ২০১৭, ২০:১০

১৫ বছর আগে দু’নারী ভক্তকে ধর্ষণের দায়ে ভারতের ধর্ষক ধর্মগুরু গুরু গুরমিত রাম রহিম সিংকে দশ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। সোমবার স্থানীয় সময় দুপুর ২টায় রোহতক জেলা সংশোধনাগারে সাজা শুনে অঝোরে কাঁদলেন তিনি। শুধু তাই নয় নিজের কৃতকর্মের জন্য দু'হাত তুলে ক্ষমাও চাইলেন তিনি।

রায়ের পর আদালত কক্ষ থেকে বের হওয়ার সময় গুরমিত রাম রহিম সিং আবেগাপ্লুত কণ্ঠে বলেন, ‘আমাকে ক্ষমা করে দেন (মুজে মাফ কর দো)’।

২০০২ সালে নিজের আশ্রমে দু’নারী ভক্তকে ধর্ষণের দায়ে ভারতের বিতর্কিত এ ধর্মগুরু দোষী সাব্যস্ত হয়েছেন। সেই অপরাধের শাস্তি হিসেবে তাকে ১০ বছরের সাজা দেয়া হয়েছে।

গেলো শুক্রবার পাঁচকুলা শহরে অবস্থিত সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন) আদালত গুরমিত রাম রহিম সিংকে ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন।

ধর্ষণ মামলায় ধর্মগুরু গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হবার পর তার ভক্ত-সমর্থকদের সঙ্গে গেলো শুক্রবার আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর দফায় দফায় সংঘর্ষ হয়। হরিয়ানা রাজ্যের পাঁচকুলা ও পাঞ্জাবে ব্যাপক তাণ্ডব চালিয়েছে গুরুভক্তরা। এতে অন্তত ৩৮ জন নিহত হন। আহত হয়েছেন আরো অনেকে।

বর্তমানে ৫০ বছরের এই ধর্মগুরুকে বন্দি রাখা হয়েছে রোহতকের সানোরিয়া কারাগারে। রায়কে কেন্দ্র করে ফের সহিংসতার আশঙ্কায় রোহাতক শহর ও এর আশপাশ এলাকায় ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এবং হরিয়ানা পুলিশ।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh