• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সন্ত্রাসবিরোধী যুদ্ধে সবচে’ বেশি বিনিয়োগ পাকিস্তানের!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ আগস্ট ২০১৭, ১৫:৪০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পাকিস্তান বিরোধী বক্তব্যে হতাশা প্রকাশ করেছে ইসলামাবাদ। একইসঙ্গে সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সহায়তা দেয়ার অভিযোগও অস্বীকার করেছে দেশটি।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে দেয়া সাক্ষাতকারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফসে বলেন, সন্ত্রাসবিরোধী যুদ্ধে পাকিস্তানের আত্মত্যাগকে উপেক্ষা করেছে আমেরিকা।

মঙ্গলবার ট্রাম্প এক বক্তৃতায় বলেন, পাকিস্তান সন্ত্রাসীদের জন্য যে অভয়ারণ্য তৈরি করে দিয়েছে সে ব্যাপারে ওয়াশিংটন আর নীরব থাকতে পারে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে সন্ত্রাসবাদের সহযোগিতা করার দায়ে অভিযুক্ত করার পর ইসলামাবাদ ওই প্রতিক্রিয়া জানালো।

প্রতিক্রিয়া হিসেবে পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ জিও নিউজকে বলেন, ‘সন্ত্রাসবাদের মাধ্যমে বিশ্বের অন্য কোনো দেশ পাকিস্তানের সমান ক্ষতিগ্রস্ত হয়নি। তবে আমেরিকা সেই ভূমিকা স্বীকার করেনি।’

ট্রাম্প মঙ্গলবারে দেয়া বক্তৃতায় আরো বলেন, ইসলামাবাদের উচিত আফগানিস্তানে সন্ত্রাস বিরোধী যুদ্ধে ওয়াশিংটনকে সহযোগিতা করা। কারণ আমেরিকা এ খাতে পাকিস্তানকে শ’শ’ কোটি ডলার অর্থ সাহায্য দেয়। এ অবস্থায় পাকিস্তান মার্কিন সরকারকে সহযোগিতা না করে সন্ত্রাসীদেরকে অভয়ারণ্য তৈরি করে দিয়েছে।

মার্কিন প্রেসিডেন্টের এই কঠোর বক্তব্যের জবাবে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, নীতিগত দিক দিয়ে পাকিস্তান তার ভূমিকে কোনো বিদেশি রাষ্ট্রের বিরুদ্ধে ব্যবহার করতে দেয় না। তিনি বলেন, পাকিস্তান অন্য দেশের জন্য নয়, তার নিজের জন্যই সন্ত্রাসবাদের বিরুদ্ধেও লড়ছে।

এপি/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh