• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পুলিশের কিনে দেয়া জামা পরে চাকরি পেলো চোর

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৫ আগস্ট ২০১৭, ১৭:৩৪

নিরান জয়ানেসান। কানাডার টরন্টোতে পুলিশের কনস্টেবল হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। চুরির ঘটনায় এক চোরকে ধরতে এসে খুব মায়া হয় এ পুলিশ কনস্টেবলের। অতঃপর তিনি ঐ তরুণকে গ্রেপ্তার না করে নিজের পকেট থেকে তাকে পোশাক কিনে দেন। শুধু তাই নয়, তার কেনা পোশাক পরে ঐ তরুণ চাকরির ইন্টার্ভিউ দিয়েছেন এবং চাকরিটি পেয়েও গেছেন।

ঘটনাটি গেলো সোমবারের। ঘটনার দিন টরন্টোর ওয়ালমার্ট সুপারস্টোরের এক দোকানে কাপড় চুরি করতে গিয়ে ধরা পড়ে ১৮ বছরের ওই তরুণ। দোকানের কর্মচারিরা পুলিশে খবর দেয়ার পর, ওই আসামির সঙ্গে কথা বলে খুব মায়া হয় পুলিশ কনস্টেবল জয়ানেসানের।

এ নিয়ে কনস্টেবল নিরান জয়ানেসান বলেন, আমার কিনে দেয়া পোশাক পরে ঐ তরুণ চাকরির ইন্টার্ভিউ দিয়েছেন এবং চাকরিটি পেয়েও গেছেন।

তিনি উৎফুল্ল হয়ে আরো বলেন. ‘সে আমাকে জানিয়েছে, আমার দেয়া শার্ট, টাই পরে সে ইন্টার্ভিউ দিয়েছে এবং সোমবার থেকে চাকরিতে যোগ দিয়েছে’ ।

এক কঠিন সময়ে পার করছিল ঐ বেকার তরুণ। বাড়িতে অসুস্থ বাবা। পরিবারের ছিল না কোনো রোজগার। চাকরি করে সে তার অবস্থার পরিবর্তন ঘটাতে চাইছিল।

এ নিয়ে টরন্টো পুলিশের একজন কর্মকর্তা পল বোয়া জয়ানেসানের কাজের প্রশংসা করেন।

তিনি বলেন, ‘ছেলেটিকে গ্রেপ্তার করা হলে তাতে লাভ হতো না কারোই। আমাদের দায়িত্ব হলো এমন কাজ করা যাতে লোকে আমাদের আদর্শ ভেবে অনুসরণ করে।’

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh