• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

হোয়াইট হাউস ঘেরাওয়ের হুমকি দিলেন মাদুরো পুত্র

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ আগস্ট ২০১৭, ১৩:১৩

ভেনেজুয়েলায় ট্রাম্পের সামরিক অভিযানের হুমকির পাল্টা জবাব দিলেন দেশটির প্রেসিডেন্ট মাদুরোর ছেলে নিকোলাস মাদুরো গুয়েরা। তিনি বলেন, ট্রাম্প যদি তার দেশে সামরিক অভিযান চালান তাহলে তিনিও হোয়াইট হাউস ঘেরাও করবেন।

ভেনেজুয়েলার রাষ্ট্র নিয়ন্ত্রিত টেলিভিশনে এক সাক্ষাৎকারে গুয়েরা বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প যদি এখানে সৈন্য পাঠান তাহলে আমরা রাইফেল নিয়ে আমেরকিা যাবো এবং হোয়াইট হাউস ঘেরাও করবো।

এর আগে গেলো শুক্রবার ভেনেজুয়েলায় সামরিক হস্তক্ষেপ করার হুমকি দিয়েছিলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভেনেজুয়েলার চলমান রাজনৈতিক অস্থিরতায় ট্রাম্পের এমন হুমকি এক অপ্রত্যাশিত উত্তেজনাই তৈরি করল বলে মনে করেন বিশ্লেষকেরা।

সাম্প্রতিক দিনগুলোতে ভেনেজুয়েলায় রাজনৈতিক সংকট আরো খারাপ দিকে মোড় নিয়েছে। সম্প্রতি দেশটিতে ক্ষমতাসীন নিকোলাস মাদুরো সরকারের আজ্ঞাধীন একটি নতুন সাংবিধানিক পরিষদ গঠিত হওয়ায় কংগ্রেসে বিরোধী দলগুলোর নিয়ন্ত্রণ খর্ব হয়েছে।

এ ঘটনার পর একটি সামরিক ঘাঁটি থেকে সরকারবিরোধীদের হাতে অস্ত্র লুটের ঘটনা ঘটে। এ পরিস্থিতিতে গেলো শুক্রবার সাংবাদিকদের সঙ্গে এক আকস্মিক প্রশ্নোত্তর পর্বে আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প ভেনেজুয়েলা প্রসঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ভেনুজুয়েলার নাগরিকরা দুর্ভোগে আছেন। সহিংসতায় অনেকেই নিহত হয়েছেন। দেশটি নিয়ে আমাদের অনেক বিকল্পই আছে। প্রয়োজনে সামরিক হস্তক্ষেপ চালানোর বিষয়ও এর মধ্যে রয়েছে।

ট্রাম্পের ওই হুমকি দেওয়ার অনেক আগে থেকেই ভেনেজুয়েলার কর্তৃপক্ষ অভিযোগ করে আসছিল, মার্কিন কর্মকর্তা দেশটিতে আগ্রাসন চালানোর পরিকল্পনা করছেন। এ বছরের শুরুর দিকে সেনাবাহিনীর একজন সাবেক জেনারেল বার্তা সংস্থা রয়টার্সকে বলেছিলেন, সম্ভাব্য হামলার আশঙ্কায় ভেনেজুয়েলার সমুদ্র উপকূল বরাবর বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র মোতায়েন করা হয়েছে।

এপি/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভেনেজুয়েলায় স্বর্ণের খনিতে ধস, ২৩ জনের মৃত্যু
X
Fresh