• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিমানে কিশোরীকে যৌন নিপীড়নের দায়ে ভারতীয় চিকিৎসক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ আগস্ট ২০১৭, ২১:০৯

আমেরিকার বিমানে কিশোরীকে যৌন নিপীড়নের অভিযোগে বিজাকুমার কৃষ্ণাপ্পা নামের এক ভারতীয় চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে। এমন ঘটনা ঘটেছে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানে ।

২৩ জুলাই বিমানে একাই যাত্রা করেছিল ১৬ বছরের ওই কিশোরী। কিশোরীর অভিযোগ বিমানে ঘুমন্ত অবস্থায় কৃষ্ণাপ্পা তাকে যৌন নিপীড়ন করেন। সঙ্গে সঙ্গে বিষয়টি বিমানের ক্রু-দের জানায় কিশোরী। বিমানটি যখন নিউজার্সির নিওয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে, ওয়াশিংটন স্টেটের ওই কিশোরী তার বাবা-মাকে ফোন করেন।

কিন্তু ততক্ষণে বিমানবন্দর ছেড়ে পালিয়ে যান কৃষ্ণাপ্পা। তার বিরুদ্ধে অভিযোগ জানানো সত্ত্বেও বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে আটক করতে তত্পর হয়নি বলে ইউনাইটেড এয়ারলাইন্সের বিরুদ্ধে মামলা দায়ের করে মেয়েটির পরিবার।

তদন্ত শুরু হবার পরদিন কৃষ্ণাপ্পার বিরুদ্ধে মামলা দায়ের করে এফবিআই। অপ্রাপ্ত বয়স্ক যৌন নিপীড়নের অভিযোগে তাকে গ্রেপ্তারও করা হয়েছে। তবে কৃষ্ণাপ্পা তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

এর আগে চলতি বছরের গেলো জুনে বিমানে এক নারী সহযাত্রীকে যৌন হয়রান করার অভিযোগে ভারতের দিল্লি পুলিশ ৫৬ বছরের রোহিনী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছিলো। এটা ঘটেছিলো ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (আইজিআই)।

এপি/এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh