• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নওয়াজের বিরুদ্ধে মামলার ঘোষণা সাবেক ডেপুটি এটর্নি'র

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ জুলাই ২০১৭, ১৮:১১

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিলেন দেশটির সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ খুরশিদ খান।

অবিলম্বে নওয়াজকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান সাবেক এ ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস টিবিউন নওয়াজের বিরুদ্ধে খুরশিদ খানের এফআইআর করার সিদ্ধান্ত জানায়।

এক্সপ্রেস টিবিউন জানায়, ২০১৩ সালের সাধারণ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার সময় সম্পদের পরিমাণ নিয়ে পার্লামেন্টে মিথ্যে বলার অভিযোগে সংবিধানের ২২-এ ধারার আওতায় নওয়াজের বিরুদ্ধে এফআইআর করা হবে।

শনিবার পেশাওয়ার প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে মোহাম্মদ খুরশিদ বলেন, পানামা পেপারসে যে পরিমাণ সম্পদের কথা প্রকাশ হয়েছে তা নিয়ে পার্লামেন্টে গোপন করার কারণে আমরা ইসলামাবাদের সেক্রেটারিয়েট পুলিশ স্টেশনে নওয়াজের বিরুদ্ধে এফআইআর করবো।

মামলা শুরুর দিন হিসেবে সোমবারের দিনটিকে বেছে নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

সুপ্রিমকোর্টের সিদ্ধান্তকে সাহসী উল্লেখ করে সাধুবাদ জানান খুরশিদ। তিনি বলেন, নওয়াজ এবং সন্তান মরিয়ম, হুসেইন ও হাসান দুই হাতে অর্থ পাচার, দুর্নীতি করেছেন এবং রাষ্ট্রীয় কোষাগারে লুটপাট চালিয়েছেন। আর এর পরিণাম ভোগ করার সময় এসেছে এখন।

তিনি দাবি করেন, ২০০৪ সাল থেকে নওয়াজ এফজেডই নামের একটি বিদেশি কোম্পানিতে মার্কেটিং ম্যানেজার হিসেবে কাজ করেছেন। পরে নওয়াজ ওই কোম্পানির চেয়ারম্যান হন এবং মাসে ১০ হাজার দিরহাম আয় করেন।

খুরশিদের দাবি, ক্ষমতায় আসার আগে নওয়াজের সম্পত্তির পরিমাণ ছিল ২৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি। আর প্রধানমন্ত্রী হবার পর নওয়াজের সস্পদের পরিমাণ দাঁড়ায় ২৩৫০ মিলিয়ন ডলারে।

এপি/এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh