• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গোপন বৈঠক করেছিলেন ট্রাম্প-পুতিন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ জুলাই ২০১৭, ১৩:৩৪

জি-টোয়েন্টি সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গোপনে একটি বৈঠক করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ বৈঠকের বিষয়টি আগে প্রকাশ করা হয়নি।

হোয়াইট হাউজের বরাত দিয়ে ট্রাম্প-পুতিনের গোপন বৈঠকের কথা জানিয়েছে বিবিসি।

হোয়াইট হাউজ জানিয়েছে, এ মাসের শুরুতে জার্মানিতে জি-টোয়েন্টি সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প এবং ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিক শীর্ষ বৈঠকে মিলিত হন। এর কয়েক ঘন্টা পর তারা দ্বিতীয় দফায় আরেকটি বৈঠক করেন। যা গোপন রাখা হয়েছিল।

একজন রুশ দোভাষীর উপস্থিতিতে ট্রাম্প প্রায় এক ঘণ্টা পুতিনের সঙ্গে আলাপ করেন। তবে কি নিয়ে আলাপ করেছিলেন দু’নেতা সে বিষয়ে কিছু জানায়নি হোয়াইট হাউজ।

সম্মেলনে নৈশভোজের মাঝপথে নিজের আসন ছেড়ে উঠে যান ট্রাম্প।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, জি-টোয়েন্টি এরপর পুতিনের পাশের একটি খালি চেয়ারে বসে কিছুক্ষণ কথাবার্তা বলেন। মার্কিন প্রেসিডেন্ট সে সময় একাই ছিলেন। তবে, পুতিনের সঙ্গে ছিল তার দোভাষী।

এমন সময় এ খবর প্রকাশিত হল যখন ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সম্পৃক্ততা ছিল কি না, তা নিয়ে ওয়াশিংটনে তদন্ত চলছে।

সে তদন্তে সবশেষ ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড জন ট্রাম্প জুনিয়র এবং তার নির্বাচনী প্রচারণা দলের সাবেক ব্যবস্থাপক পল ম্যানাফোর্টের সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেছে মার্কিন সিনেট কমিটির তদন্তকারীরা।

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh