• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আপনার শেপ সুন্দর: ফ্রান্সের ফ্রার্স্ট লেডিকে ট্রাম্প (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ জুলাই ২০১৭, ১৯:৩১

কয়েক দিন আগেই পোলান্ডের ফার্স্ট লেডির সঙ্গে হাত মেলাতে গিয়ে বিফল হয়ে শিরোনামে আসেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পl এবার ফ্রান্সের ফার্স্ট লেডির দৈহিক গঠন নিয়ে সরাসরি মন্তব্য করে নতুন বির্তকে জড়ালেন তিনি।

ক্ষমতা গ্রহণের পর প্রথম ফ্রান্স সফরে গেছেন ট্রাম্প। সঙ্গে আছেন স্ত্রী মেলানিয়াও। দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাকরনের সঙ্গে আলোচনা এবং ব্যাস্টিল দিবসের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্যই ছিলো এ সফর।

বৃহস্পতিবার প্যারিসে ট্রাম্প দম্পতিকে স্বাগত জানানোর বিশেষ আয়োজনে প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাকরন ও তার স্ত্রী ব্রিগিট ম্যাকরন উপস্থিত ছিলেন।

ফার্স্ট লেডি ব্রিগিটের প্রশংসা করতে গিয়ে ট্রাম্প বলেন, ‘আপনার শেপ খুব সুন্দর’। আর ওই মন্তব্যের পর পরই সোশ্যাল মিডিয়ায় জোর জল্পনা শুরু হয়ে যায় l

পাশাপাশি ব্রিগিটকে ‘বিউটিফুল’ বলেও মন্তব্য করেন ট্রাম্প। যদিও এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করেননি ব্রিগিটl

এদিন অনুষ্ঠানের শুরুতে আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে হাত মিলাতে গিয়েও অপ্রত্যাশিত মূহুর্তে পড়তে হয় ব্রিগিটকে।

শুক্রবার ট্রাম্প ফ্রান্সের সম্মানিত অতিথি হিসেবে ব্যাস্টিল দিবসের অনুষ্ঠানে যোগ দেন। প্রথম বিশ্বযুদ্ধে আমেরিকার যোগদানের শততম দিবস উদযাপিত হয় এদিন।

অনুষ্ঠানে আমেরিকান এবং ফ্রান্সের সৈন্যরা সম্মিলিত কুচকাওয়াজে অংশ নেন। অনুষ্ঠানে সামরিক ব্যান্ড, আকাশে আমেরিকান যুদ্ধ বিমানের মহড়া হয়।

প্রায় দু’ঘণ্টা ধরে চলে অনুষ্ঠানটি। ফরাসি পতাকার পাশাপাশি আমেরিকার পতাকা উড়তে থাকে।

এর আগে আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারদকারসঙ্গে ফোনে কথা বলা থামিয়ে সুন্দরি সাংবাদিকের দিকে তাকিয়ে থাকেন ট্রাম্পl সেসময় ওই নারী সাংবাদিকের প্রশংসা করে আয়ারল্যান্ডের প্রথম সমকামী প্রধানমন্ত্রীর সঙ্গে ঠাট্টা করতে গিয়ে সমালোচনায় পড়েন তিনি।

ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
X
Fresh