• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পপুত্রের সাক্ষাতের বিষয়ে রাশিয়ার কোনো সম্পৃক্ততা নেই : ক্রেমলিন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৭, ২২:৪৫

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলের সঙ্গে রাশিয়ার আইনজীবীর মধ্যে সাক্ষাতের বিষয়ে ক্রেমলিন কোনোভাবেই সম্পৃক্ত নয়। রাশিয়ার রাষ্ট্রপতির সরকারি বাসভবন ক্রেমলিন এক বিবৃতিতে একথা জানায়। খবর নিউইয়র্ক টাইমসের।

বুধবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, এ ঘটনার সঙ্গে আমাদের কোনই সম্পৃক্ততা নেই। ওই আইনজীবীর সঙ্গে কখনোই আমাদের কোন যোগাযোগ হয়নি। আর তাই এর সঙ্গে আমাদের সম্পৃক্ততা নেই এবং আমাদের কিছু বলারও নেই।

পেসকভ ভেসেলনিৎস্কয়া নামের ওই নারী আইনজীবী রাশিয়ার সরকারের হয়ে কাজ করছিলেন, এমন দাবিকে ‘ অযৌক্তিক’ বলে উড়িয়ে দেন দিমিত্রি।

ভেসেলনিৎস্কয়া নিজেও রুশ কর্তৃপক্ষের সঙ্গে তার কোন ধরনের সম্পৃক্ততা এবং হিলারি ক্লিনটন সম্পর্কে তার কাছে কোন ক্ষতিকর তথ্য থাকার কথা অস্বীকার করেছেন।

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার সকালে এক টুইট বার্তায় তার বড় ছেলেকে নির্দোষ বলে অভিহিত করেছেন। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে মস্কোর ভূমিকা নিয়ে জল্পনা-কল্পনা আরো উস্কে দেয়া কয়েকটি ই-মেইল ঘিরে নতুন বিতর্কের প্রেক্ষাপটে ডোনাল্ড ট্রাম্প বুধবার এ কথা বললেন।

ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে মঙ্গলবার কয়েকটি ই-মেইল প্রকাশ করেন। এতে দেখা যায়, তিনি তার বাবার নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সহায়তার প্রচেষ্টাকে সমর্থন করেছেন।

টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প মঙ্গলবার রাতে ফক্স নিউজে তার ছেলের সাক্ষাৎকারের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, গেলো রাতে আমার ছেলে একটি ভালো কাজ করেছে। সে ছিলো খোলামেলা, স্বচ্ছ ও নির্দোষ।

জুনিয়র ট্রাম্প ফক্স নিউজকে দেয়া ওই সাক্ষাতকারে বলেন, ই-মেইলে রুশ সরকারের অ্যাটর্নি হিসেবে সনাক্ত হওয়া এক নারীর সঙ্গে তার সাক্ষাৎটি নিষ্ফল অবস্থায় শেষ হয়। তিনি আরো বলেন, ওই সাক্ষাৎ সম্পর্কে তার বাবাকে কিছু জানাননি। কারণ, এতে হিলারি ক্লিনটন সম্পর্কে কাজের কোন তথ্য পাওয়া যায়নি।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh