• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হিন্দু-মুসলিম দম্পতিকে রুম ভাড়া দিলো না বেঙ্গালুরুর হোটেল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুলাই ২০১৭, ১৫:৫৬

শাফিক সুবেইদা হাকিম ও তার স্ত্রী দিব্যা ডিভি। একজন মুসলিম আর অন্যজন হিন্দু। ভিন্ন ধর্মের এ দম্পতিকে ঢুকতেই দিল না বেঙ্গালুরুর এক হোটেল।

শহরের সুদামা নগরের ওই হোটেলের দাবি, হিন্দু ও মুসলিমরা বিয়ে করে একসঙ্গে থাকতে পারেন না।

মঙ্গলবার এমনই অভিজ্ঞতা হল শাফিক সুবেইদা হাকিম ও তার স্ত্রী দিব্যা ডিভি’র। ওই ঘটনার পর সংবাদমাধ্যমে মুখ খুলেছেন তারা। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

এরইমধ্যে গুগল রিভিউতে ওই হোটেলকে কম সংখ্যক রেটিং দিতে শুরু করেছেন নেটিজেনরা।

পেশায় সাংবাদিক হাকিম জানান, এর্নাকুলামের ল’ কলেজ থেকে পিএইচডি করছেন তার স্ত্রী দিব্যা। বেঙ্গালুরুর ন্যাশনাল ল’ স্কুলে মঙ্গল দুপুরে দিব্যার চাকরির ইন্টারভিউ ছিল। সে কারণেই স্ত্রীকে নিয়ে সকালবেলায় শহরে এসেছিলেন হাকিম। বেঙ্গালুরু পৌঁছে ওই হোটেলে যান তারা। হোটেলের একটি রুম বুক করার জন্য সেখানকার রিসেপসনিস্টকে অনুরোধ করেন হাকিম ও দিব্যা।

কিন্তু, হোটেলে তাদের রুম দিতে অস্বীকার করেন ওই রিসেপসনিস্ট। তিনি নাকি প্রথমটায় বিশ্বাস করতেই পারছিলেন না, হাকিম ও দিব্যা বিবাহিত।

ওই দম্পতির অভিযোগ, তাদের পরিচয়পত্র দেখার পরেও হোটেলে ঘর দিতে চাননি তিনি। এ

সংবাদমাধ্যমকে ওই রিসেপসনিস্ট বলেন, যে সমস্ত হিন্দু-মুসলিম একসঙ্গে আসেন তাদের আমরা রুম দিই না।

তার দাবি, অহেতুক ঝামেলা এড়াতেই এ রকমের নীতি অনুসরণ করছেন হোটেল কর্তৃপক্ষ। কারণ হিসেবে বেশ অদ্ভুত যুক্তি দিয়েছেন ওই রিসেপসনিস্ট। তিনি বলেন, হোটেলে ঢুকে যদি আত্মহত্যা করেন ওই দম্পতি! আমি এমনটা বলছি না যে হিন্দু-মুসলিম হওয়ার জন্যই ওই দম্পতি আত্মহত্যা করতেন।

তার মতে, সাধারণত, গ্রামগঞ্জে এ ধরনের ঘটনা ঘটে না। সেখানে হিন্দু পুরুষ কোনও মুসলিম মহিলাকে বিয়ে করেন না বা কোনও মুসলিম পুরুষও হিন্দু মহিলাকে বিয়ে করেন না।

হাকিম বলেন, ওই রিসেপসনিস্ট বার বার বলে যাচ্ছিলেন, আমি মুসলিম আর দিব্যা হিন্দু হওয়ায় আমরা একসঙ্গে রুম পাব না। নিজেদের অসহায় মনে হচ্ছিল। অত্যন্ত আশ্চর্য হয়েছিলাম। দুপুর ২টোয় দিব্যার ইন্টারভিউ। ফলে আর সময় নষ্ট না করে আমরা স্থির করি অন্য হোটেলে গিয়ে উঠব।

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh