logo
  • ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযান, প্রচুর বাংলাদেশী আটক (ভিডিও)

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি
|  ০১ জুলাই ২০১৭, ১৪:২৯ | আপডেট : ০১ জুলাই ২০১৭, ১৯:১৫
ছয় মাসেও বিনামূল্যে বৈধতার সুযোগ ই-কার্ড গ্রহণ না করায় এবার অবৈধদের ধরতে সাঁড়াশি অভিযানে নেমেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার মধ্যরাত থেকে শুরু হওয়া এ অভিযানে এখনও পর্যন্ত ৫১ অবৈধ অভিবাসি আটক হওয়ার খবর পাওয়া গেছে, যাদের বেশিরভাগই বাংলাদেশী।

দেশব্যাপি শুরু হওয়া সাঁড়াশি এ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন মালয়েশিয়া ইমিগ্রেশনের ডিরেক্টর জেনারেল দাতুক শেরি মোস্তাফার আলি।

৩০ জুন বৈধ হওয়ার জন্য ইনফোর্সমেন্ট কার্ড বা ইকার্ড প্রকল্পের মেয়াদ শেষ হবার পর মধ্যরাতে অভিযানে নামে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

রাজধানী কুয়ালালামপুর থেকে প্রায় একশ’ কিলোমিটার দূরে ক্লাং এর কাপার এলাকায় চালানো প্রথম দিনের অভিযানে ২৩৯ জন আটক করা হলেও যাচাই বাছাই শেষে ৫১ অবৈধ অভিবাসিকে জেলে পাঠানো হয়।

যাদের বেশিরভাগই বাংলাদেশী।

আর এ অভিযানের সময় উপস্থিত ছিলেন ইমিগ্রেশনের ডিজি দাতুক শেরি মোস্তাফার আলি।

এর আগে শুক্রবার সাংবাদিকদের উদ্দেশ্য দেয়া বক্তব্যে মোস্তাফার আলি বলেন, ‘যারা ভাবছেন ই-কার্ড এর মেয়াদ বাড়ানো হবে তাদের জন্য বলছি, কোন উপায়েই এর মেয়াদ বাড়ানো হবে না। আমরা দেশের স্বার্থ ও সার্বভৌমত্ব রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ। অবৈধ অভিবাসি শ্রমিকদের দেশছাড়া করতে প্রতিদিনই চলবে আমাদের অভিযান’।

এদিকে নানা জটিলতায় যারা বৈধতার আওতায় আসতে পারেননি সেসব বাংলাদেশী রয়েছেন চরম উদ্বেগ আর উৎকন্ঠায়। বাংলাদেশ সরকারের মাধ্যমে এই সুযোগের মেয়াদ আরো কিছুদিন বাড়ানোর দাবি জানিয়েছেন এসব অবৈধ বাংলাদেশী।

 

 

এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়