• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঋণের টাকা দিতে না পারার ৩১ ঘণ্টা গোয়ালে বন্দি যুবক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মে ২০২২, ১০:২৮
ঋণের টাকা দিতে না পারার ৩১ ঘণ্টা গোয়ালে বন্দি যুবক
ছবি: সংগৃহীত

ঋণের টাকা পরিশোধ করতে না পারার এক যুবককে ৩১ ঘণ্টা শিকল দিয়ে গোয়ালে বেঁধে রাখার অভিযোগ উঠেছে। বন্দি অবস্থায় তাকে লাগাতার মারধরও করা হয়।

ঘটনাটি ভারতের রাজস্থানের বুন্দি জেলায়। এই ঘটনায় ছয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আনন্দবাজার পত্রিকার তথ্য মতে, তিন বছর আগে ৭০ হাজার টাকায় বার্ষিক চুক্তিতে পরমজিতের খামারে কাজ শুরু করেন রাধেশ্যাম মেঘওয়াল নামে দলিত যুবক। সেই সময় রাধেশ্যাম বোনের বিয়ের জন্য খামার মালিকের কাছ থেকে ৩০ হাজার টাকা ধার নিয়েছিলেন। কিন্তু টানা ছয় মাস ধরে খামারে অতিরিক্ত সময় কাজ করায় অসুস্থ হয়ে পড়েন তিনি। যার কারণে বাধ্য হয়ে কাজ ছেড়ে দেন তিনি।

রাধেশ্যামের অভিযোগ, কাজ ছাড়ার পর ঋণের টাকা ফেরত চেয়ে চাপ দিতে থাকেন খামার মালিক। বলেন, ঋণের পরিমাণ সুদে আসলে এক লাখ টাকা হয়েছে। তবে রাধেশ্যামের দাবি, কাজ ছেড়ে দেওয়ার পর তিনি পরমজিৎকে ২৫ হাজার টাকা ফেরত দিয়েছেন। এরই মধ্যে হঠাৎ একদিন পরমজিৎ ও তার ভাই এসে আমাকে জোর করে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ১০ দিন জমিতে কাজ করান।

এরপর গত ২২ মে একটি চায়ের দোকান থেকে জোর করে তুলে নিয়ে যান পরমজিৎ, তার ভাই এবং আরও চারজন। তাকে একটি গোয়ালে শিকল দিয়ে বেঁধে মারধর করা হয়। সেখানেই তাকে ৩১ ঘণ্টা বন্দি রাখা হয়। পরে রাধেশ্যামের ভাই বাধ্য হয়ে ৪৬ হাজার টাকা নিয়ে তাকে মুক্ত করেন।

প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, অভিযোগকারীর দাবি সঠিক। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক। সূত্র : আনন্দবাজার পত্রিকার

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাতাসেই ভেঙে পড়ল সেতু
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে পোস্ট, যুবককে পিটুনি
X
Fresh