Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২২, ২০:১২
আপডেট : ১৪ মে ২০২২, ২১:২৪

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা

ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব আকস্মিক পদত্যাগ করায় তার স্থলাভিষিক্ত হয়েছেন রাজ্য বিজেপির প্রেসিডেন্ট মানিক সাহা। বিধানসভা নির্বাচনের এক বছর আগেই নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন তিনি।

দলীয় কোন্দলের কারণে শনিবার (১৪ মে) বিপ্লব কুমার রাজ ভবনে গভর্নরের সঙ্গে বৈঠকের পর পদত্যাগের ঘোষণা দেন। নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়া মানিক ত্রিপুরা বিজেপির প্রেসিডেন্ট।

৬৭ বছর বয়সী এই রাজনীবিদ পেশায় একজন দন্ত চিকিৎসক। তিনি ২০১৬ সালে বিজেপিতে যোগ দেন। আর গত ৩১ মার্চ বিজেপি-শাসিত উত্তর-পূর্বাঞ্চলীয় এই রাজ্যের রাজ্য সভার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনেরও সভাপতি।

মানিক সাহা সদ্যবিদায়ী মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের ঘনিষ্ঠ সহযোগী এবং গত বছর বিজেপির ত্রিপুরা রাজ্য কমিটির সভাপতি নির্বাচিত হন।

এর আগে শনিবার বিপ্লব কুমার ত্রিপুরার গভর্নর এস এন আরিয়ার কাছে পদত্যাগপত্র জমা দেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, আমি বিজেপির একজন অনুগত কর্মী। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছিল আশা করি আমি তার প্রতি সুবিচার করতে পেরেছি। সেটা বিজেপির রাজ্য সভাপতি হয়ে বা ত্রিপুরার মুখ্যমন্ত্রী হয়ে। আমি দেশের সার্বিক উন্নয়নের জন্য কাজ করেছি।

তিনি বলেন, রাজ্যে বিজেপির ভিত্তি শক্তিশালী করতে, আমাকে বিভিন্ন ক্ষেত্রে তৃণমূল স্তরে কাজ করতে হবে। আগামীতে আবার বিজেপি সরকার গঠনের জন্য মুখ্যমন্ত্রীর পদে না থেকে আমার একজন সাধারণ কর্মী (দল কর্মী) হিসাবে কাজ করা উচিত। দল চায় আমি সংগঠনকে শক্তিশালী করতে তৃণমূলে কাজ করি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৯ মার্চ প্রথমবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন বিপ্লব দেব। প্রথমবার ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পরে প্রথম মুখ্যমন্ত্রী হন তিনি। মেয়াদ শেষের ১০ মাস আগেই হঠাৎ পদত্যাগ করেন বিপ্লব দেব।

সূত্র: এনডিটিভি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS