Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

চীনে উড্ডয়নের সময় উড়োজাহাজে আগুন, আহত ৪০

চীনে, উড্ডয়নের, সময়, উড়োজাহাজে, আগুন, আহত, ৪০,
ছবি: সংগৃহীত

চীনের পশ্চিমাঞ্চলে উড্ডয়নের সময় তিব্বত এয়ারলাইনসের যাত্রীবাহী একটি উড়োজাহাজে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪০ যাত্রী আহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ মে) সকাল ৮টায় ফ্লাইটটি চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিং থেকে ৯ ক্রু ও ১১৩ যাত্রী নিয়ে তিব্বতের নিংচি শহরের দিকে যাত্রা শুরু করার সময় দুর্ঘটনাটি ঘটে।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে এয়ারলাইনস কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়, চীনের বিমানবন্দরে তিব্বত এয়ারলাইনসের একটি উড়োজাহাজ উড্ডয়নের সময়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে। মুহূর্তেই আগুন ধরে যায় যাত্রীবাহী উড়োজাহাজটিতে। তবে সব যাত্রী ও ক্রুদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় পাইলট উড়োজাহাজটিতে ‘অস্বাভাবিকতা’ বুঝতে পেরে উড্ডয়ন থামিয়ে দেন। দ্রুতগতিতে জেটটি রানওয়ে অতিক্রম করে এবং এতে আগুন ধরে যায়। এ সময় যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে দ্রুত বেরিয়ে আসার সময় অন্তত ৪০ জন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। আগুনে বিমানটির সামনের অংশ পুড়ে গেছে। এ ঘটনায় বিমাবন্দরের রানওয়ে বন্ধ রাখে কর্তৃপক্ষ।

এর আগে গেল মার্চে চায়না ইস্টার্ন এয়ারলাইনস করপোরেশনের একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৩২ আরোহীর মৃত্যু হয়।

সূত্র: ব্লুমবার্গ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS