• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

থাইল্যান্ড ভ্রমণে সুখবর

আরটিভি নিউজ

  ২৬ এপ্রিল ২০২২, ১৩:৪১
থাইল্যান্ড ভ্রমণে সুখবর

বাংলাদেশি পর্যটকদের জন্য নতুন সুখবর দিয়েছে থাইল্যান্ড। করোনা টিকার সম্পূর্ণ ডোজ নেওয়া থাকলে থাইল্যান্ড প্রবেশের পর কাউকে করোনা টেস্ট করতে হবে না ও যাত্রীদের কোয়ারেন্টিনে থাকতে হবে না।

আগামী ১ মে থেকে নতুন এ সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে দেশটিতে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে এক চিঠির মাধ্যমে এ তথ্য জানিয়েছে থাইল্যান্ড।

নতুন নির্দেশনায় জানা যায়, বাংলাদেশি যাত্রীদের যদি করোনা টিকা নেওয়া থাকে তাহলে থাইল্যান্ড যাওয়ার আগে আগাম করোনা টেস্ট করতে হবে না। পৌঁছানোর পরও কোনো টেস্ট বা কোয়ারেন্টিন লাগবে না। সে ক্ষেত্রে বিমানবন্দরে টিকা সনদের মূল কপি ও ফটোকপি দেখাতে হবে।

তবে টিকার সম্পূর্ণ ডোজ যারা নেয়নি, তাদের আগের মতোই থাইল্যান্ড পৌঁছানোর পর প্রথম ও পঞ্চম দিন আরটি-পিসিআর টেস্ট করাতে হবে।

এর আগে দেশটিতে প্রবেশের পর প্রথম দিন ও পঞ্চম দিন কোভিড-১৯ শনাক্তের আরটি পিসিআর টেস্ট ছিল বাধ্যতামূলক। প্রথম দিনের টেস্টের পর ফলাফল আসা পর্যন্ত থাই সরকারের নির্ধারিত হোটেলে থাকতে হতো যাত্রীদের।এ ছাড়া থাইল্যান্ডগামী যাত্রীদের ২০ হাজার ডলার স্বাস্থ্য বীমার প্রয়োজন হতো। বর্তমানে এটার পরিমাণ কমিয়ে ১০ হাজার ডলারে আনা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে পাঁচ চুক্তি
X
Fresh