• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অপ্রত্যাশিত পরিণতির হুঁশিয়ারি রাশিয়ার, পাল্টা জবাব যুক্তরাষ্ট্রের

আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২২, ০৯:৩৩

ইউক্রেনে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখলে যুক্তরাষ্ট্রকে ‘অপ্রত্যাশিত পরিণতি’ ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া।

ফক্স নিউজ জানিয়েছে, ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিষয়ে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সতর্ক করে চিঠি পাঠিয়েছে রাশিয়া। চিঠিতে বলা হয়েছে, ইউক্রেনে দায়িত্বজ্ঞানহীন সামরিকীকরণ বন্ধ করার জন্য আমরা যুক্তরাষ্ট্র এবং তার মিত্রদের প্রতি আহ্বান জানাই। অন্যথায় বাইডেন প্রশাসনের এমন কার্যক্রম আঞ্চলিক এবং আন্তর্জাতিক নিরাপত্তার জন্য অপ্রত্যাশিত পরিণতি বয়ে আনবে।

রাশিয়া ইউক্রেনে হামলা করার পরই ইউক্রেনকে অস্ত্র সহায়তা দিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। নিজেদের সর্বশেষ ঘোষণায় যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা ইউক্রেনকে আরও ৮০০ মিলিয়ন ডলারের অস্ত্র দেবে। এর মধ্যে রয়েছে ১১টি এমআই-১৭ হেলিক্প্টার, ১৮টি ১৫৫ মিলিমিটার কামান ও ৩০০টি ড্রোন। সেগুলো ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেনে প্রবেশ করবে, শুক্রবার যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে এমনটা জানানো হয়।

রাশিয়ার হুমকির বিষয়ে শুক্রবার যুক্তরাষ্ট্রের মুখপাত্র নেড প্রাইসকে সিএনএনের সাংবাদিক ক্যাট বোলডুয়ানকে প্রশ্ন করেছিলেন।

প্রশ্নের জবাবে নেড প্রাইস বলেছেন, ইউক্রেনকে যুক্তরাষ্ট্র সহায়তা দিয়েই যাবে। জো বাইডেন প্রশাসনকে কোনো কিছু থামাতে পারবে না।

নেড প্রাইস আরও বলেন, রাশিয়ানরা গোপনে কিছু বলে। আবার সরাসরি অনেক কিছু বলে। কিন্তু এর কিছুই যুক্তরাষ্ট্র যে সিদ্ধান্ত নিয়েছে তা থেকে বিরত রাখতে পারবে না।

সূত্র: ফক্স নিউজ, সিএনএন

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
ইরানকে কড়া হুঁশিয়ারি ইসরায়েলের
X
Fresh