• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েই সরকারি চাকরিজীবীদের সুখবর দিলেন শাহবাজ

আন্তর্জাতিক ডেস্ক : আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২২, ২৩:৩৩
প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েই সরকারি চাকরিজীবীদের সুখবর দিলেন শাহবাজ

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই মুসলিম লিগের (পিএমএল-এন) প্রধান শাহবাজ শরিফ। প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই সরকারি চাকরিজীবীদের জন্য সুখবর দিলেন তিনি। সরকারি চাকরিজীবীদের ন্যূনতম বেতন ২৫ হাজার রুপি করার ঘোষণা দিয়েছেন শাহবাজ শরিফ।

সোমবার (১১ এপ্রিল) প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে দেয়া প্রথম ভাষণে তিনি এ ঘোষণা দেন।

১ এপ্রিল থেকেই এই বেতন স্কেল কার্যকর হয়েছে বলে জানান তিনি।

খবর জিও নিউজের।

পার্লামেন্টে দেয়া ভাষণে শাহবাজ বলেন, পাকিস্তানকে উন্নতি করতে হলে সবার আগে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে। আমাদের অর্থনীতির অবস্থা খুবই খারাপ।একসঙ্গে কাজ করার মাধ্যমে আমাদের আগের সরকারের প্রভাব ধুয়ে ফেলতে হবে। নাহলে আমাদের ব্যর্থ হতে হবে বলেও মন্তব্য করেন পাকিস্তানের এই নতুন প্রধানমন্ত্রী।

এর আগে সোমবার প্রতিনিধি পরিষদে ১৭৪ ভোট পেয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শাহবাজ।ভোটে সংখ্যাগরিষ্ঠতার জন্য যেখানে ১৭২ জন সদস্যের সমর্থন লাগে, সেখানে তিনি পেয়েছেন ১৭৪ ভোট।

অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগ করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি।

সোমবার (১১ এপ্রিল) বিকেলে জাতীয় পরিষদের অধিবেশন বসে। অধিবেশন পরিচালনা করছেন ডেপুটি স্পিকার কাসেম সুরি। তিনিই ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব বাতিল করেছিলেন। এরপর সুপ্রিম কোর্ট, তার সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে অনাস্থা ভোট আয়োজনের নির্দেশ দেয়।

মূলত সংবিধান অনুযায়ী ২০২৩ সালের আগস্টে পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে ইমরান খানকে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
X
Fresh