• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশসহ ৩৪ দেশে ইফতার বিতরণ করছে সৌদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২২, ২০:০১
ছবি : সংগৃহীত

পবিত্র রমজান উপলক্ষে বাংলাদেশসহ ৩৪ দেশে ইফতার বিতরণ কর্মসূচি শুরু করেছে সৌদি আরব। কর্মসূচির অংশ হিসেবে দেশগুলোতে খেজুরের পাশাপাশি খাবার বিতরণ করা হচ্ছে। তালিকায় রয়েছে সুদান, দক্ষিণ সুদান ও ইথিওপিয়াও। খবর আরব নিউজের।

সৌদি আরবের ধর্মমন্ত্রণালয়ের সমন্বয়ে আরও দুইটি সংস্থা এ কর্মসূচি পরিচালনা করছে। মন্ত্রণালয়টি ইতোমধ্যে বাংলাদেশের এক লাখ ২৯ হাজার মানুষের জন্য খাবার ও ৪৫ হাজারের বেশি মানুষের জন্য ১৫ টন খেজুরও দিয়েছে। এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দাহিলান।

এদিকে পবিত্র মাসে ১৫ হাজারের বেশি খাবারের ঝুড়ি ও ১০ টন খেজুর সুদানের রাজ্যগুলোতে বিতরণ করা হবে। সুদানের ধর্মমন্ত্রী সৌদির এ সাহায্য কর্মসূচির জন্য প্রশংসা করেছেন। তিনি বলেছেন, এতে বিশ্বজুড়ে অনেক লোক উপকৃত হচ্ছে।

তাছাড়া ইথিওপিয়ার আট হাজার মানুষের জন্য আট শ’ খাবারের ঝুড়ি ও ১১ টন খেজুর বণ্টন করবে সৌদি প্রশাসন। এ সহায়তার জন্য সৌদি সরকারকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

জানা গেছে, চলতি বছরের রমজানে ৩৪টি দেশে ইফতারের খাবার সরবরাহ করবে সৌদি। এতে বিশ্বের ১২ লাখ মানুষ মাসজুড়ে সুবিধা পাবে। কর্মসূচি শুরু হয় ২ এপ্রিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
কেন গতি কমিয়ে চলছে ট্রেন
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের মুশতাক
X
Fresh