• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আটক রাহুল গান্ধী

অনলাইন ডেস্ক
  ০৮ জুন ২০১৭, ১৪:৪১

ভারতের মধ্যপ্রদেশে চলমান কৃষকদের বিক্ষোভে যাবার সময় রাস্তা থেকে বিরোধী দল কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে রাজ্যের মালবা এলাকার নিমাচ শহরে পুলিশ ব্যারিকেড ভেঙে বিক্ষোভস্থল মান্দসর শহরে যাবার পথে তাকে আটক করা হয়।

ঋণে ছাড় ও পণ্যের ন্যায্য দামের দাবিতে ১১ দিন ধরে সেখানে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন কৃষকরা। মঙ্গলবার ওই বিক্ষোভে গুলিতে ৫ কৃষক নিহত হন। এতে আরও উত্তপ্ত হয়ে ওঠে মধ্যপ্রদেশ।

কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, দলের ভাইস প্রেসিডেন্ট রাহুল প্রাণ হারানো ওই কৃষকদের স্বজনদের সমবেদনা জানাতে মান্দসরে যাচ্ছিলেন।

বিক্ষোভকারীদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ সেখানে গুলি চালিয়েছে। কিন্তু রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ভুপেন্দ্র সিং তা প্রত্যাখ্যান করে দাবি করছেন, পুলিশ নয়। সামজবিরোধীরা গুলির ঘটনাটি ঘটিয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

ওই ঘটনার পরই এক টুইটে বিজেপির নেতৃত্বাধীন রাজ্য সরকারের সমালোচনা করে রাহুল গান্ধী লেখেন, ‘কৃষকদের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে সরকার।’

বিষয়টিকে বিরোধী দলের মদত বলে আখ্যা দিচ্ছেন ২০০৫ সাল থেকে দায়িত্বরত বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান। তার দাবি, সরকারের সঙ্গে রয়েছেন মধ্যপ্রদেশের কৃষকরা।

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh