• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে হাজার ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২২, ১৯:২৯
ফ্লাইট বাতিল

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলীয় অঞ্চলে প্রচণ্ড তুষারপাত ও ঝড়ো বাতাস বইছে। এ কারণে শনিবার (২৯ জানুয়ারি) অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে যুক্তরাষ্ট্র।

দেশটির আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত প্রচণ্ড ঠাণ্ডা বাতাসের কারণে তাপমাত্রা আরও কমতে পারে। এ ছাড়া নিউইয়র্কে তুষার সরানোর যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে।

মেয়র এরিক অ্যাডামস এক টুইটার পোস্টে লিখেছেন, উপকূলের পূর্ব অঞ্চলে প্রচণ্ড তুষারপাতের কারণে নিউইয়র্কেও তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। শহরের সড়কে এক ফুট পুরু তুষার জমতে পারে। নিউইয়র্ক ও নিউ জার্সির গভর্নররা নিজ নিজ এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন। বোস্টনে তুষারপাতজনিত জরুরি অবস্থা ঘোষণা করেছেন সেখানকার মেয়র মিশেল উ।

এমন অবস্থায় হাজারো ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। ফ্লাইট ট্রেকার ফ্লাইটঅ্যাওয়ার-এর তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে শনিবার পূর্বনির্ধারিত ৩ হাজার ৪০০টি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বাতিল করা হয়েছে। শুক্রবার বাতিল করা হয়েছিল ১ হাজার ৪০০-এর বেশি ফ্লাইট। নিউইয়র্কে লং আইল্যান্ড, নিউইয়র্ক সিটি ও হাডসন ভ্যালি এলাকায় প্রচণ্ড তুষারপাতের কারণে পুরু স্তরের বরফ জমেছে।

এসব এলাকার বাসিন্দাদের উদ্দেশ করে এক বিবৃতিতে নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল বলেন, আজ রাতে নিরাপদে বাড়ি ফিরুন। এরপর সপ্তাহ শেষ হওয়া পর্যন্ত বাড়িতে অবস্থান করুন। অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলুন।

সূত্র: এএফপি

এফএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh