• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নার্স নাচছেন রোগীকে সুস্থ করতে, ভিডিও ভাইরাল (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ১৫:৩৫
নার্স নাচছেন রোগীকে সুস্থ করতে, ভিডিও ভাইরাল

রোগীদের সুস্থ করে তোলায় চিকিৎসদের পাশাপাশি নার্সদের অবদান কোনো অংশে কম নয়। রোগীকে রোগের সঙ্গে লড়াইয়ের সাহস জোগান। রোগীকে সুস্থ করতে এক অভিনব উপায় অবলম্বন করতে দেখা গেছে এক নার্সকে।

প্যারালাইসিস বা পক্ষাঘাতে আক্রান্ত এক রোগীকে ফিজিওথেরাপি করানোর কথা ছিল নার্সের। আর নিজের নাচকে হাতিয়ার করেই এই কাজটি সম্পন্ন করেন ওই নার্স। আর সেই ভিডিও ছড়িয়ে পড়ে অনলাইনে।

ভাইরাল ওই ভিডিওটি প্রথম স্যোশাল মিডিয়ায় শেয়ার করেন নন্দিনী ভেঙ্কট নামে এক ব্যক্তি। ভিডিওতে দেখা যাচ্ছে, রোগীর সামনে প্রথমে নিজে নাচতে শুরু করেন একজন নার্স। তা দেখে উৎসাহিত হয়ে এক হাত তুলে নাচার চেষ্টা করেন ওই রোগী।

দীপাংশু কাবরা নামে ভারতীয় পুলিশের একজন কর্মকর্তাও ভিডিওটি শেয়ার করেছেন। সেখানে দেওয়া ক্যাপশনে এই আইপিএস অফিসার লিখেছেন, ‘বুদ্ধির জোরে পক্ষাঘাতগ্রস্ত রোগীকে দিয়ে ফিজিওথেরাপি করিয়ে নিলেন নার্স। রোগী যখন সুস্থ হয়ে যান, চিকিৎসককে ধন্যবাদ জানান। কিন্তু নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীরা যেভাবে ভালোবেসে রোগীকে সারিয়ে তোলেন, তার জন্য ধন্যবাদ শব্দটি খুবই ছোট...’

ভাইরাল হওয়া নার্সের এই ভিডিওটি ভারতের কোন হাসপাতালের, সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ভালো ভাবে ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

এসএস/এসকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে কমিটি দিচ্ছে ছাত্রলীগ
১৯৩ দেশ ঘুরে ৭৯ বয়সি লুইসার রেকর্ড
যে পেশায় দক্ষ হলেই যাওয়া যাবে কানাডা
বিশ্বমানের নার্সিং সেক্টর গড়তে কানাডার সহায়তা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh