Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২২, ২১:২৪

পুলিশের ভয়ে মুখে কলাপাতার ‘মাস্ক'!

পুলিশের ভয়ে মুখে কলাপাতার ‘মাস্ক'!
কলাপাতার মাস্ক পরা যুবক

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে চলতে ও ঘরের বাইরে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তারপরও মাস্ক ব্যবহারে অনীহা রয়েছে অনেকের।মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে সরকার ও প্রশাসনের পক্ষ থেকে নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। মাস্কছাড়া কাউকে পেলে পুলিশের শাস্তির মুখোমুখি হতে হচ্ছে অনেককে।তাই পুলিশের শাস্তি এড়াতে অদ্ভূত এক কাণ্ড করেছেন মাস্কবিহীন এক ব্যক্তি।মুখে মাস্ক না থাকায় পুলিশের ভয়ে ওই ব্যক্তি কলাপাতা দিয়ে মাস্ক বানিয়ে মুখ ঢাকেন।

ঘটনাটি ঘটেছে পাশের দেশ ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনায় জীবনতলা থানার মেহেরগড় এলাকায়।ওই এলাকার বাসিন্দা শেখ নাসিম পুলিশের শাস্তির ভয়ে এই কাণ্ড ঘটান।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে সাইকেল নিয়ে বের হয়েছিলেন নাসিম। বাজারে পৌঁছে তিনি দেখেন মাস্কবিহীন লোক পেলেই ধরপাকড় করছে পুলিশ। ওসি নিজেও রাস্তায় রয়েছেন ।

এ অবস্থায় পুলিশের হাত থেকে বাঁচতে দ্রুত কলাপাতা ছিড়ে মুখ ঢাকেন তিনি। তার মুখে ‘কলাপাতার মাস্ক’ দেখে রীতিমতো তাজ্জব বনে যান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কেন এমন করলেন জানতে চাইলে নাসিম জানান, বাড়ি থেকে বের হওয়ার সময় মাস্ক নিতে ভুলে যান তিনি।ভেবেছিলেন, কোনো দোকান থেকে মাস্ক কিনে নেবেন। কিন্তু মাস্কের একটি দোকানও খুঁজে পাননি তিনি।সেজন্যই কলাপাতা দিয়ে মাস্ক বানাতে হয়েছে তাকে।

তবে ভারতীয় ওই যুবকের যুক্তি শুনে রেগে যান পুলিশ কর্মকর্তারা। শেষমেষ তাকে আটকই করা হয়।

পুলিশ জানিয়েছে, মাস্ক ব্যবহার করতে পথেঘাটে, হাট-বাজারে গিয়ে মানুষকে সচেতন করার কাজ করছেন পুলিশ সদস্যরা। তা সত্ত্বেও অনেকেই মাস্ক ব্যবহার করছেন না।এ কারণে মাঝেমধ্যে কঠোর আচরণ করতে হচ্ছে পুলিশকে।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS