Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২২, ১৯:২২
আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৯:৪১
discover

বিয়েবাড়িতে একসঙ্গে ২০০ জন পর্যন্ত ছাড়, দাওয়াত নিয়ে দুশ্চিন্তা কাটল বহু পরিবারে

বিয়েবাড়িতে একসঙ্গে ২০০ জন পর্যন্ত ছাড়, দাওয়াত নিয়ে দুশ্চিন্তা কাটল বহু পরিবারে
ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গে করোনা বিধিনিষেধের মেয়াদ বেড়েছে আরও ১৫ দিন। তবে এই দফায় কিছু ক্ষেত্রে ছাড় দিয়েছে নবান্ন। তার মধ্যে উল্লেখযোগ্য বিয়েবাড়ি-সংক্রান্ত বিধিনিষেধে আংশিক ছাড়।

গেল ২ জানুয়ারি পশ্চিমবঙ্গের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী করোনা বিধিনিষেধ ঘোষণা করেছিলেন। সেময় তিনি জানিয়েছিলেন, বিয়েবাড়িতে সর্বোচ্চ ৫০ জনকে আমন্ত্রণ জানানো যাবে। ১৫ জানুয়ারি জারি করা নতুন নির্দেশিকায় সেই নির্দেশে আংশিক বদল আনা হয়েছে।

শনিবারের নির্দেশিকায় বলা হয়েছে, বিয়েবাড়িতে ২০০ জন কিংবা বিয়েবাড়ির মোট আসন সংখ্যার অর্ধেক, তার মধ্যে যেটা কম, সেই পরিমাণ আমন্ত্রিত একই সময় একসঙ্গে উপস্থিত থাকতে পারবেন। আগামী কয়েক দিনের মধ্যে যাদের বাড়িতে বিয়ে, নয়া নির্দেশিকায় স্বস্তির নিশ্বাস ফেলেছেন তারা। বিয়ের মতো অনুষ্ঠানে ৫০ জনের মধ্যে কীভাবে নিমন্ত্রিতের সংখ্যা বেঁধে রাখা যাবে, তা বুঝতে পারছিলেন না অনেকেই। নতুন নির্দেশিকায় তারা স্বস্তির নিশ্বাস ফেলছেন।

উত্তরপাড়ার বাসিন্দা সুধাময় চক্রবর্তী বলেন, ‘খুবই আতান্তরে পড়ে গিয়েছিলাম। একমাত্র মেয়ের বিয়ে ২৪ জানুয়ারি। সবাইকে নিমন্ত্রণের পরে জানতে পারি ৫০ জনের বিধিনিষেধের কথা। এখন যে সিদ্ধান্ত রাজ্য জানিয়েছে, তাতে অনেকটাই সুবিধা হলো। কাউকে আর নিষেধ করতে হবে না। সরকারি নিয়ম মেনেই অনুষ্ঠানের আয়োজন করব। একসঙ্গে যাতে ২০০ জনের জমায়েত না হয়, তার পরিকল্পনা করতে হবে।’

সূত্র: আনন্দবাজার

এসএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS