Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

পশ্চিমবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৮

ভয়াবহ, ট্রেন, দুর্ঘটনায়, নিহত, বেড়ে, ৮,
ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দোমোহনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক যাত্রী।

পশ্চিমবঙ্গের প্রভাবশালী দৈনিক আনন্দবাজার পত্রিকার অনলাইনের তথ্যমতে, আহতদের উদ্ধার করে জলপাইগুড়ি, ময়নাগুড়ি এবং উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম জানায়, ট্রেনটির ১০টি বগি দুমড়েমুচড়ে গেছে। দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ট্রেনটির ইঞ্জিনের পর থেকে ১২টি বগি দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে ৭টি বগি সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। ট্রেনটি ছাড়ার সময় তাতে প্রায় ৭০০ যাত্রী ছিলেন।

এর আগে রাজ্যটির উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এ ঘটনা ঘটে। রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএমরাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS