Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২২, ১৯:০৪
আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ১৯:৩৫

উল্টে গেল ট্রেনের ১০ বগি, চলছে উদ্ধার (ভিডিও)

পশ্চিমবঙ্গে, ভয়াবহ, ট্রেন, দুর্ঘটনা, বহু, হতাহতের, শঙ্কা,  
ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দোমোহনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে অর্ধশতাধিক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম জানায়, ট্রেনটির ১০টি বগি দুমড়েমুচড়ে গেছে। দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে একটি উদ্ধারকারী দল পৌঁছেছে।

রাজ্যটির উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এ ঘটনা ঘটে। রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএমরাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব।

স্থানীয় সূত্রের বরাতে গণমাধ্যমের খবরে বলা হয়, দুর্ঘটনাস্থলে পরিস্থিতি ভয়াবহ। একটা বগির উপর অপর বগি উঠে গেছে। ইতোমধ্যে যাদের উদ্ধার করা হয়েছে তাদের ময়নাগুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া গুরুতর আহতদের জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের মাঝেই ট্রেন দুর্ঘটনার খোঁজ নিয়েছেন র‍্যাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফোনে প্রশাসনকে যুদ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দেন তিনি।

সূত্র: আনন্দবাজার, জি নিউজ

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS